শিক্ষা

শ্রীপুরে বাহের চর সরকারি প্রাথমিক বিদ্যালয় যেন মরণফাঁদ!

  প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:২৮:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাহেরচর শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য শারীরিক চর্চা করতে খেলার মাঠ নেই।বিদ্যালয়ের সামনে ৮ফুট গভীর কুপের পানিতে জলাবদ্ধতা সৃষ্টি করে পঁচা গন্ধ ও আবর্জনায় এডিস মশা ভরপুর হয়ে গেছে।জীবনের নিরাপত্তার স্বার্থে স্কুলের অনেক শিক্ষার্থী স্কুলে পড়াশোনা করতে আসে না।ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীদের মেধা বিকাশের শারীরিক চর্চা মাঠ না থাকলেও মরণ কুপ রয়েছে। ইতিমধ্যে এডিস মশার কামড়ে অর্ধশতাধিক শিক্ষার্থী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়।

স্হানীয় সংসদ সদস্য পংকজ নাথের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে মাঠ ভরাট,স্যানিটারী লেট্রিন ( বাথরুম), বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থায় গভীর নলকূপ স্থাপন, স্কুলের নিরাপত্তা বাউন্ডারী দেওয়াল নির্মাণ আবেদন করা হলেও কার্যত ফলাফল মেলেনি!১ জানুয়ারি ওয়ান শিফট ক্লাশের জন্য ৬টি শ্রেনীর কক্ষের প্রয়োজন।সেই বিবেচনায় বিদ্যালয়ের টিনসেট ভবন মেরামত করতে ১০ লাখ টাকার চাহিদা পত্রের প্রেরণ করা হলেও তা ভেস্তে যায়।

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব উদ্দিন সাংবাদিকদের জানিয়েছেন,আমরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা আমাদের শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে একাধিকবার আবেদন করছি।শিক্ষা অফিসারের সদিচ্ছা থাকলেও অর্থ বরাদ্দ না থাকায় অস্বস্তিতে আছি।

বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ হিজলা) আসনের সংসদ সদস্য পংকজ নাথ সাংবাদিকদের বলেন, শ্রীপুর ইউনিয়নের সকল স্কুল সাইক্লোন শেল্টার আধুনিকায়ন করা হবে। শ্রীপুর ইউনিয়নকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বিস্তারিত আসছে——- পত্রিকায়

আরও খবর

Sponsered content