শিক্ষা

জগতের কিছু নির্মম বাস্তবতাঃ-নিরবতাকে অস্ত্র হিসাবে ব‍্যবহার করতে শিখুন!

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২২ , ১০:১৫:০০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক:-জগতের কিছু নির্মম বাস্তবতাঃ-নিরবতাকে অস্ত্র হিসাবে ব‍্যবহার করতে শিখুন!আল্লাহ্ যাকে বেশি ভালোবাসেন তার কাঁধে দায়িত্ব বেশি চাপিয়ে দেন চাঁদ কেবলমাত্র দূর থেকেই প্রশংসা করা যায় তাই কিছু সম্পর্ক দূরে থাকাই উত্তম তাতে কিছু অনিবার্য কষ্ট থেকে মুক্ত থাকা যায়।

টাকা থাকলে আপনি মহান,চরিত্র হচ্ছে আবর্জনা, ভালো অভিনয়ের ক্ষমতা মানে আপনি সফল,যে সত্যি কথা বলে সে পাগল, সত্যিকারের ভালোবাসা মানে নিজের সর্বনাশ নিজে করা।

আপনার নিরবতাকে অস্ত্র হিসাবে ব‍্যবহার করতে শিখুন, এই পৃথিবীতে স্ট‍্যাটাস বলতে কিছু নেই, প্রতিটি দুঃখ, কষ্টের আগমন হয়ে এক একটি করে শিক্ষা এবং অভিজ্ঞতার জন্য।

আপনার চোখের পানি কাউকে দেখাতে নেই, কেউ আপনাকে নিয়ে চিন্তা করে না, ভালোবাসেও না কিন্তু সবাই আপনার ভুল বেশি দেখে। মানুষ আর কলাগাছ একই, যতক্ষণ ফল দিতে পারে ততক্ষণই বাঁচিয়ে রাখবে, প্রয়োজন শেষ গোড়া থেকে কেটে ফেলা হবে।

তিনটি জিনিস যা স্ত্রীর চেয়ে স্বামীর অধিক হওয়া উচিতঃ
বয়স, জ্ঞান এবং টাকা।
পাঁচটি জিনিস স্বামীর চেয়ে স্ত্রীর বেশি থাকা উচিতঃ
ধৈর্য, পরিচ্ছন্নতা, ভালোবাসা, পরিকল্পনার জ্ঞান এবং ইসলামিক জীবন যাপন।
তিনটি জিনিস উভয়ের সমান হওয়া উচিতঃ
বুঝতে পারা, সহনশীলতা এবং শ্রদ্ধা।

সময় কখনও সিদ্ধান্ত দেয় না কে আমাদের সাথে থাকবে আর কে ছেড়ে চলে যাবে।

মুখ থেকে ঝরে পড়া কথা পড়ে যাওয়া এক টুকরো কাচের চেয়েও ধারালো। আপনি কার সাথে কথা বলছেন তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আপনি কি বলতে যাচ্ছেন।

সহজে কাউকে বলা যায় না আমি হাসি আনন্দে আছি কারণ জীবন কাউকেই এতটা শান্তিতে রাখে না। যারা অন্যের ভুল বেশি দেখে তারা নিজরাই বেশি ভুল করে।

আরও খবর

Sponsered content