শিক্ষা

বুয়েট,ঢাবি ও সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ২৪০ জন একই কলেজের শিক্ষার্থী!

  প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ৩:১৪:৩১ প্রিন্ট সংস্করণ

শিক্ষা ডেস্ক রিপোর্ট।।বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ২৪০ জন। চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

আজিজুল হক কলেজের বাংলা বিভাগের শিক্ষক মো. লাভলুর দেওয়া তথ্য অনুযায়ী, এই কলেজ থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে বুয়েটে চান্স পেয়েছে ৪০ জন।আর ঢাকা বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন।শনিবার (২৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ, শিক্ষক পরিষদের সম্পাদক ও উচ্চমাধ্যমিক ভবনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।

শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী বলেন, তোমরা যারা ঢাবিতে ভর্তির সুযোগ পেয়েছো তাদের দেশ সেবার ব্রত নিয়ে দক্ষ মানবসম্পদে পরিণত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে কাজ করতে হবে।প্রসঙ্গত, সরকারি আজিজুল হক কলেজ থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৬৬৩ জন। এর মধ্যে পাস করেছে ১ হাজার ৬৬০ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৫৫১ জন।

আরও খবর

Sponsered content