আন্তর্জাতিক

একটি ফ্ল্যাটের মূল্য ১০০ কোটি ডলার

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২২ , ৩:০১:০০ প্রিন্ট সংস্করণ

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট।।অবশেষে শেষ হয়েছে বিশ্বের সবচেয়ে সরু বহুতল স্টেনওয়ে টাওয়ার(Steinway Tower) নির্মাণের কাজ। হাতে গুনে দিন কয়েক আগেই স্টেনওয়ে টাওয়ারটি তৈরি হল আমেরিকার নিউ ইয়র্কে(New York)।

বহুতল টাওয়ার নির্মাণে আমেরিকা, সংযুক্ত আরব আমিরশাহি ও চিন একে অপরের সঙ্গে যেন প্রতিযোগিতায় নেমেছে। আর প্রতিটি বহুতলই নিজেশ্য বৈশিষ্ট্যে নজির গড়ে। যেমন নিউ ইয়র্ক(New York)-এর এই স্টেনওয়ে টাওয়ার(Steinway Tower) টি নজির গড়েছে বিশ্বের সবচেয়ে সরু বহুতল হিসাবে।

স্টেনওয়ে টাওয়ার(Steinway Tower)-এর উচ্চতা প্রায় ১,৪,২৮ ফুট। আর তো আর প্রায় ৩৮,০০০ ঘন মিটার কনক্রিট দিয়ে তৈরি হয়েছে। স্টেনওয়ে টাওয়ারটি নিউ ইয়র্কের ম্যানহাটন শহরের প্রাণকেন্দ্রে তৈরি হয়েছে।

উচ্চতার দিকে নিউ ইয়র্কের সবচেয়ে উঁচু বহুতল সেন্ট্রাল পার্ক টাওয়ার(Central Park Tower)-এর পরের স্থানে রয়েছে স্টেনওয়ে টাওয়ার।

স্টেনওয়ে টাওয়ার(Steinway Tower)-এর সাজসজ্জার দায়িত্বে ছিলেন স্টুডিয়ো সোফিল্ড সংস্থার মালিক উইলিয়াম সোফিল্ড। স্টেনওয়ে টাওয়ারের মূল আকর্ষণের কেন্দ্র বিন্দুতে রয়েছে এখানকার সুইমিং পুল।

এই সুইমিং পুলটির গভীরতা প্রায় ৮২ ফুট। স্টেনওয়ে টাওয়ার(Steinway Tower)-এর প্রত্যেকটি ঘরেই রয়েছে মেঝে থেকে দেওয়াল পর্যন্ত উঁচু কাচের জানালা। আর এই জানলা দিয়ে উপভোগ করা যাবে ম্যানহ্যাটন শহরের সৌন্দর্য।

টাওয়ার(Steinway Tower)-এর একটি ফ্ল্যাটের মূল্য ১০০ কোটি ডলার যা কিনা ভারতীয় মুদ্রায় প্রায় ৮১৭ কোটি ১৪ লক্ষ টাকা

সংবাদ সংস্থা সূত্রে আরও যানা গিয়েছে , স্টেনওয়ে টাওয়ার(Steinway Tower)টি ৫৭ ফুট চওড়া। আর এই টাওয়ারটি বানানো হয়েছে প্রায় ৫৩ হাজার বর্গ মিটার এলাকা জুড়ে। ৯১ তলার স্টেনওয়ে টাওয়ারের ৪৬টি তলা জুড়ে রয়েছে ফ্ল্যাট।

এ ছাড়াও ডুপ্লে আবাসন রয়েছে। যে জমির উপর স্টেনওয়ে টাওয়ার দাঁড়িয়ে রয়েছে, তার দৈর্ঘ্য এবং বহুতল টাওয়ারের উচ্চতার অনুপাত ১:২৪। যারা স্টেনওয়ে টাওয়ারে থাকবেন তাঁদের জন্য রয়েছে আলাদা ভাবে খাওয়ার ঘরও। এখানকি ব্যক্তিগত রাঁধুনি রাখার বন্দোবস্তও রয়েছে এখানে।

আরও খবর

Sponsered content