সারাদেশ

শোক সভার নামে চাঁদাবাজি-যুবলীগ নেতা গ্রেপ্তার!

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২২ , ৩:৪৪:২৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি:-বরিশাল মহানগর আওয়ামী লীগের ব্যানারে শোক সভার নামে চাঁদাবাজির অভিযোগে করা মামলায় এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল জানান, বরিশাল নগরীর ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শামীম খানের দায়ের করা মামলায় শনিবার রাতে আনোয়ার হোসেন সালেককে গ্রেপ্তার করে পুলিশ।

সালেক ওই ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

মামলার বাদী শামীম বলেন, শোকাবহ অগাস্ট উপলক্ষে নগরীর ৩০ নম্বর ওয়ার্ডে মাসব্যাপি কর্মসূচি পালন করছে বরিশাল মহানগর আওয়ামী লীগ। গত ৫ অগাস্ট বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আয়োজনে ৫ নম্বর ওয়ার্ডে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এরপর মহানগর আওয়ামী লীগের ব্যানারে গত ২৬ অগাস্ট ৫ নম্বর ওয়ার্ডে শোকসভার আয়োজন করেন ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সালেকসহ কয়েকজন।

তিনি বলেন, “ওই অনুষ্ঠানের আয়োজক সালেকসহ ছয়জনের জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো অনেককে আসামি করে থানায় মামলা করেছি। মামলায় তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ আনা হয়েছে।”

এব্যাপারে ওসি মুকুল বলেন, মামলার পরপরই প্রধান আসামি যুবলীগ নেতা সালেককে গ্রেপ্তার করা হয়। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে শনিবার বিকালে এ বিষয়ে নগরীর কালি বাড়ি রোডে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বাসভবনে মহানগর আওয়ামী লীগের এক জরুরি সভা হয় বলে বরিশাল মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সেরনিয়াবাদ সুমন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওই সভায় ৫ নম্বর ওয়ার্ডে ২৬ অগাস্ট দলের ব্যানারে শোকসভা করার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ অন্য নেতৃবৃন্দরা।

সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসও উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content