জাতীয়

অ্যানেক্স কো টাওয়ার ভবনে আগুন নির্বাপনে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এখনো সেখানে কাজ করছে-ডিজি,মাইন উদ্দিন

  প্রতিনিধি ৫ এপ্রিল ২০২৩ , ৯:৩৩:০২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন,বঙ্গবাজারের পাশের বহুতল অ্যানেক্স কো টাওয়ার ভবনে এখনো আগুন ও ধোঁয়া দেখা যাচ্ছে।আগুন নির্বাপনে ফায়ার সার্ভিস সেখানে কাজ করছে।

আজ বুধবার দুপুরে রাজধানীর ফায়ার সার্ভিস সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান মো. মাইন উদ্দিন।

মো. মাইন উদ্দিন বলেন,অ্যানেক্স ভবনের পাঁচ থেকে সাততলা পর্যন্ত গুদামে কাপড়চোপড় আছে।সেখানে আজ আগুন ও ধোঁয়া দেখা যাচ্ছে।আগুন নির্বাপনে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এখনো সেখানে কাজ করছে।

বঙ্গবাজারে লাগা আগুন প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে

এর আগে গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আনতে তিনটি প্রতিবন্ধকতার কথা বলেছিল ফায়ার সার্ভিস।এসব কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হয়েছে বলেছে সংস্থাটি।

ব্যবসায়ীরা জানান,প্রায় ২২ হাজার বর্গফুটের বঙ্গবাজার মার্কেটে ৫ হাজারের বেশি ছোট-বড় দোকান রয়েছে।ইতিমধ্যে সব দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ রাজধানীর ফুলবাড়িয়ার বঙ্গবাজার কমপ্লেক্সকে চার বছর আগেই অগ্নিনিরাপত্তার দিক থেকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছিল।তখন ফায়ার সার্ভিস থেকে বঙ্গবাজার কমপ্লেক্সে বেশ কিছু ব্যানারও টাঙানো হয়েছিল।

সবাই জানত এই কমপ্লেক্স বড় ধরনের অগ্নিঝুঁকিতে রয়েছে। কিন্তু এরপর সরকারের অন্য কোনো সংস্থা কিংবা বঙ্গবাজার কমপ্লেক্সের দোকানমালিকেরা অগ্নিঝুঁকি প্রতিরোধে কোনো ব্যবস্থা নেননি।

উল্লেখ্য,বঙ্গবাজার মার্কেটে এর আগেও কমপক্ষে তিনবার বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটে।এর মধ্যে ১৯৯৫ সালে একবার ভয়াবহ আগুনে পুরো বিপণিবিতান পুড়ে যায়।এ ছাড়া ২০১৮ সালেও একবার ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে।

আরও খবর

Sponsered content