রাজনীতি

শুক্রবার নয়াপলটনে নিজেদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করবে-বিএনপি

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২৩ , ৫:১২:২৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সরকার পরিবর্তনের এক দফা আন্দোলন বাস্তবায়নে বৃহস্পতিবারের (২৭ জুলাই) পরিবর্তে শুক্রবার (২৮ জুলাই) নয়াপলটনে নিজেদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করবে বিএনপি।

বুধবার (২৬ জুলাই) রাতে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন,অনির্বাচিত ও অবৈধ ক্ষমতাসীন সরকারের সীমাহীন দুর্নীতি,অনাচার,গুম,খুন,অত্যাচার,নিপীড়নের শিকার আমাদের প্রিয় মাতৃভূমির জনগণের রক্তার্জিত স্বাধীনতার সুবর্ণ ফসল গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান আন্দোলন আজ এক দফার আন্দোলনে পরিণত হয়েছে।এ আন্দোলনের অংশ হিসেবে বিএনপিসহ দেশের সব গণতন্ত্রকামী রাজনৈতিক দল আগামীকাল ২৭ জুলাই রাজধানী ঢাকায় শান্তিপূর্ণ মহাসমাবেশসহ নানা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে এ মহাসমাবেশ অনুষ্ঠানের কথা গত ২৩ জুলাই ঢাকা মহানগর পুলিশ কর্তৃপক্ষকে জানিয়েছি।মহানগর পুলিশ কর্তৃপক্ষ আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে উচ্চ আদালতের আপত্তি এবং কর্মদিবসে নয়াপল্টনে মহাসমাবেশ অনুষ্ঠানে জনদুর্ভোগের অজুহাতে সমাবেশ করতে আপত্তি জানিয়েছে।

যদিও এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে এবং কর্মদিবসে নয়াপল্টনে অসংখ্য সমাবেশ-মহাসমাবেশ অনুষ্ঠানের দৃষ্টান্ত রয়েছে।

তিনি বলেন,বিএনপি বরাবরই শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী,বিধায় সরকার ও সরকার দলীয় বিভিন্ন বাহিনীর নানা উসকানি এমন কি গত প্রায় এক বছরে ২০ জন নেতাকর্মীর হত্যা ও অসংখ্য নেতাকর্মী নির্যাতিত হওয়ার পরও সীমাহীন ধৈর্য্য ও সহিষ্ণুতার পরিচয় দিয়েছে।

এমন কি এ মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে ও হচ্ছে। ঢাকার বিভিন্ন হোটেল এবং সারাদেশে নেতাকর্মীদের বাসা-বাড়িতে পুলিশি তল্লাশি চালানো হচ্ছে।গণতান্ত্রিক মূল্যবোধে দৃঢ়ভাবে বিশ্বাসী বিএনপি শান্তিপূর্ণভাবে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার চলমান আন্দোলনকে এগিয়ে নিতে ২৭ জুলাই বৃহস্পতিবারের পরিবর্তে আগামী ২৮ জুলাই শুক্রবার-সাপ্তাহিক ছুটির দিন বেলা ২টায় নয়াপল্টনে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা দিচ্ছে, যোগ করেন তিনি।

ফখরুল বলেন,আমরা আশা করি,দেশে গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠার লক্ষ্যে চলমান গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসেবে আয়োজিত এ মহাসমাবেশ করতে সরকার বা সরকারের কোনো প্রতিষ্ঠান বাধা সৃষ্টি করবে না।আসন্ন নির্বাচনকে সামনে রেখে আয়োজিত যে কোনো গণতান্ত্রিক কর্মসূচি বাধাগ্রস্ত করার যে কোনো অপচেষ্টা দেশবাসী প্রকৃত পক্ষে সুষ্ঠু নির্বাচন আয়োজনে বাধা সৃষ্টি হিসেবেই দেখবে এবং এমন অপচেষ্টায় নিয়োজিতদের গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনে বাধা সৃষ্টিকারী হিসেবেই গণ্য করবে।

আমরা সংশ্লিষ্ট সবাইকে শান্তিপূর্ণভাবে আগামী শুক্রবার ২৮ জুলাইয়ের মহাসমাবেশ সফল করার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান,আব্দুল মঈন খান,আমির খসরু মাহমুদ চৌধুরী,মির্জা আব্বাস,গয়েশ্বর চন্দ্র রায়,ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

আরও খবর

Sponsered content