রাজনীতি

যেসব দুর্নীতি হয়েছে তার সিংহভাগ হয়েছে তারেকের

  প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ১:২৬:১৯ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।ওয়ান ইলেভেনের তত্ত্বাবধায়ক সরকার আসার পরপর ৫ বছর নানা ধরনের দূর্নীতি,অপকর্ম করে ভীত হয়ে নিজেকে গুটিয়ে নিয়েছিল তারেক রহমান।

জিয়াউর রহমানের ৭১তম জন্মদিনে তার কবরে শ্রদ্ধা জানাতে যাননি বিএনপির জ্যে্ঠ যুগ্ম মহাসচিব তারেক রহমান। যদিও চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের অনেক জ্যেষ্ঠ নেতাই সেখানে গিয়েছিলেন।আবার ২০ জানুয়ারি রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জন্মবার্ষিকী তারেক রহমানকে দেখা যায়নি।পাঁচ বছর ধরে বিএনপির বিভিন্ন কাজে যিনি সবচেয় বেশি সক্রিয় বলে দলের অনেকেই মনে করেন, হঠাৎ করে তাঁর এই পিছু হাটা নানা প্রশ্নের জন্ম দিয়েছে।তবে কি তারেক রহমান শঙ্কিত,ভীত হয়ে পড়েছেন?

২০০৭ সালের ২৩ শে জানুয়ারি প্রথম আলো পত্রিকার তারেক রহমান শঙ্কিত এমন এক প্রতিবেদনের সংবাদে জানা যায়,,তারেক রহমানের প্রতিদিনের খোঁজখবর রাখেন – এমন একাধিক সূত্র বলেন, তাঁর চলাফেরা অনেকটাই পরিবর্তন হয়ে গেছে। রোজ সকালে মেয়েকে স্কুলে দিয়ে আসা, বিকেলে বনানীর হাওয়া ভবনে বসা ছাড়া তারক রহমান কোথাও যাচ্ছেন না।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক দেশের একজন রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক বলেন, পাঁচ বছর ধরে নানা দুর্নীতির সঙ্গে তারেক রহমানের নাম জড়িয়ে আছে। তিনি সরাসরি নিজে কোনাোকিছুতে জড়িত না থেকে ক্লিন থাকার চেষ্টা করেছেন বটে। কিন্তু সবাই জানে, যেসব দুর্নীতি হয়েছে তার সিংহভাগ হয়েছে তারেকের সম্মতিতে।জানা যায়, তারেক রহমান তাঁর ঘনিষ্ঠদের বলেছেন, কিছু ভুল তিনি করেছেন। এর মধ্যে বেসরকারি টেলিভিশন চ্যানেল ওয়ানের সঙ্গে নিজের জড়িত হওয়ার বিষয়টি জোরের সঙ্গে বলেন তিনি।

পাশাপাশি কয়েকজন নেতার নামউল্লেখ করে বলেন, যারা কথায় কথায় বিভিন্নভাবে সাহস জোগাতেন, তাঁরা এখন উধাও হয়ে গেছেন। এ প্রসঙ্গে নাসিরউদ্দিন পিন্টু, মির্জা আব্বাস, রশিদুজ্জামান মিল্লাত,বরকতউল্লা বুলু, ফজলুল হক মিলনসহ আরও অনেকের নামও তিনি উল্লেখ করেন। তিনি বলেন,যাঁদের জন্য তিনি এত কিছু করলেন,তাদেরই এখন দেখা মিলছে না। সবাই ভয়ে গুটিয়ে আছেন। এ পরিস্থিতি তাঁর নিজের জন্য সুখকর নয় বলে তারেক রহমান ঘনিষ্ঠ কয়েকজনকে বলেছেন।

আরও খবর

Sponsered content