অপরাধ-আইন-আদালত

যুগোপযোগী আইন তৈরি করতে সরকারকেই উদ্যোগ নিতে হবে-প্রধান বিচারপতি,ওবায়দুল হাসান

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২৩ , ৫:১১:০৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন,যুগোপযোগী আইন তৈরি করতে সরকারকেই উদ্যোগ নিতে হবে।মামলার জট কমিয়ে মানুষকে সেবা দিতে হবে। অনেক আইন আছে,যেগুলো যুগোপযোগী করে তৈরি করা যেতে পারে।

রোববার বিকালে নেত্রকোনায় তাকে দেওয়া এক নাগরিক সংবর্ধনায় বক্তৃতাকালে তিনি একথা বলেন।

নেত্রকোনা জেলা স্টেডিয়ামে নাগরিক সমাজের ব্যানারে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।প্রধান বিচারপতি হিসাবে শপথ নেওয়ার পর ওবায়দুল হাসানের এটাই নেত্রকোনায় প্রথম সফর। বিকাল ৩টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সানজিদা ইসলাম মানপত্র পাঠ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহ্বায়ক ও পৌর মেয়র মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান।সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুর রহমান লিটন।বত্তৃদ্ধতা করেন নেত্রকোনা-২ আসনের এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু,হাইকোর্ট বিভাগের বিচারপতি কেএম কামরুল কাদের,মোস্তুফা জামান ইসলাম, নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনের সংসদ-সদস্য ও প্রধান বিচারপতির ছোট ভাই সাজ্জাদুল হাসান, সংরক্ষিত আসনের সংসদ-সদস্য হাবিবা রহমান খান শেফালী, ষজাকিয়া পারভীন মনি, পরিকল্পনা কমিশনের সচিব একেএম ফজলুল হক, সিনিয়র জেলা ও দায়রা জজ শাহজাহান কবীর ও মোহাম্মাদ ইফতেখার বিন আজিজ, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম কবীর,জেলা প্রশাসক শাহেদ পারভেজ,পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ,সরকারি কৌঁসুলি ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আমিরুল ইসলাম,সাবেক উপমন্ত্রী আরিফ খান জয় প্রমুখ।

আরও খবর

Sponsered content