সারাদেশ

মেহেন্দিগঞ্জে নৌ পথে অপরাধ দমনে নৌ-পুলিশের বিশেষ অভিযান

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ২:৫৮:৪৭ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ(বরিশাল)প্রতিনিধি।।নৌ-পথে চলাচলকারী যাত্রী ও নৌ-যানসমূহের যাত্রাপথ নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে চাঁদাবাজি,ডাকাতি ও সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে যৌথ অভিযান পরিচালনা করেন মেহেন্দিগঞ্জের কালীগঞ্জ নৌ পুলিশ ফাড়ি, মেহেন্দীগঞ্জ থানা পুলিশ,হিজলা নৌ পুলিশ ফাড়ির সদস্যরা।মেহেন্দিগঞ্জের মেঘনা,কালাবদর,গজারিয়া, ও নদীতে দিনভর অভিযান চালিয়েছ পুলিশ।

উপজেলার কালীগঞ্জ স্টেশন ইনচার্জ মোঃ শরিফুল ইসলাম এর নেতৃত্বে বুধবার (১৪ ফেব্রুয়ারী) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালান।

জানা যায়,মেহেন্দিগঞ্জ উপজেলার নদীপথে প্রতিদিন জাহাজ, বালুবাহী বাল্কহেড,ট্রলারসহ বিভিন্ন পণ্যবাহী নৌযান চলাচল করে।একটা সংঘবদ্ধ ডাকাত ও চাঁদাবাজ নৌ-পথে এসব জলযান থেকে চাঁদা উত্তোলন এবং ডাকাতি করে আসছিল। বরিশাল অঞ্চলের নৌ-পুলিশ সুপার মোঃ কফিল উদ্দিন এর নির্দেশে নদীপথে পণ্যবাহী নৌযান চলাচলে কোন ধরনের ডাকাতি,চাঁদাবাজি,সন্ত্রাসী কার্যক্রম চলবে না।এরই আলোকে অভিযান পরিচালনা করা হয়।অভিযানে দড়িচর খাজুরিয়া ইউনিয়নের চিহ্নিত ডাকাত ও চাঁদাবাজরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দিক বেদিক ছুটাছুটি করে পালিয়ে যায়।

অভিযানকালে ওই অঞ্চলের উপস্থিত সাধারণ মানুষের উদ্দেশ্য নৌ-পুলিশের ইনচার্জ মোঃ শরিফুল ইসলাম বলেন,নদীপথে কোন ডাকাতি ও চাঁদাবাজি থাকবে না।নদী থেকে বালু উত্তোলনেও কঠোর নজরদারি রয়েছে।কেউ যদি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে কিংবা নৌযান থেকে চাঁদাবাজি ও ডাকাতি করে তাহলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content