অপরাধ-আইন-আদালত

মৃত্যুদণ্ড রায় শুনে পালানোর সময় দুই আসামিকে গ্রেপ্তার করেছে-র‌্যাব

  প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ৫:১৬:৫৯ প্রিন্ট সংস্করণ

কুমিল্লা প্রতিনিধি।।কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার এক যুবলীগ নেতা হত্যা মামলার রায় ঘোষণা হয়েছে রোববার।রায়ে নয়জনকে মৃত্যুদণ্ড এবং নয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

রায়ের খবর শুনে পালানোর সময় মৃত্যুদণ্ড পাওয়া দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার ভোরে কুমিল্লা শহরের শাসনগাছা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

গ্রেপ্তাররা হলেন- চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের শিলরী গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. খন্দকার মফিজুর রহমান (৫২) এবং আলকরা গ্রামের নজির আহম্মদের ছেলে মো. রেজাউল করিম বাবলু (৪২)।

দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে মাহমুদুল হাসান বলেন,২০১৬ সালের ৮ জানুয়ারি রাতে চৌদ্দগ্রামে যুবলীগ নেতা জামাল উদ্দিনকে হত্যা করা হয়।এঘটনায় জামালের বড় বোন বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৬ সালে ১৮ এপ্রিল ২৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

র‌্যাব কর্মকর্তা জানান,রোববার আদালতের দেওয়া রায়ে নয়জনকে মৃত্যুদণ্ড,নয়জনকে যাবজ্জীবন সাজার পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।মামলা থেকে খালাস পান পাঁচজন।রায় ঘোষণার সময় যাবজ্জীবন পাওয়াদের মধ্যে একজন ও খালাস পাওয়াদের মধ্যে দুজন আদালতে উপস্থিত ছিলেন।

মাহমুদুল হাসান বলেন,রায় শুনে মৃত্যুদণ্ড পাওয়া দুই আসামি কুমিল্লা থেকে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেন।পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় সোমবার ভোরে অভিযান চালিয়ে মফিজুর রহমান ও রেজাউল করিমকে গ্রেপ্তার করা হয়।

আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content