অপরাধ-আইন-আদালত

শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

  প্রতিনিধি ২৩ এপ্রিল ২০২৩ , ৪:১৯:৫২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঈদ উদযাপনে ছদ্মবেশ ধারণ করে নিজ এলাকায় এসে র‌্যাবের জালে গ্রেপ্তার হয়েছেন শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি।ওই আসামির নাম হোসেন আলী (৪২)। রবিবার সকালে আসামির নিজ গ্রাম শেরপুরের নকলার চকপাড়া এলাকার এক আত্মীয়র বাড়ি থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১৪। পরে বিকালে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে সংস্থাটি।

গ্রেপ্তার হোসেন আলী নকলার পাঁচকাহনিয়া গ্রামের আজম আলীর ছেলে। অপহৃত শিশু সম্পর্কে তার ভাতিজি।

র‌্যাব জানায়,ভিকটিম আকলিমা খাতুন (৪) হতদরিদ্র পরিবারের সন্তান।হোসেন আলী ভিকটিমের বাবার মামাতো বোন তাসলিমা খাতুনের (২৫) স্বামী।হোসেন আলী দুই বিয়ে করে,তাসলিমা দ্বিতীয় স্ত্রী। সেই সুবাদে হোসেন ও তাসলিমা প্রায়ই আকলিমাদের বাড়িতে আসা-যাওয়া করত। গত ২০১১ সালের ১০ অক্টোবর হোসেন ও তার দ্বিতীয় স্ত্রী আকলিমাদের বাড়িতে আসে এবং ভিকটিমকে ভাল পোশাক,চকলেট, লোভনীয় খাবারের লোভ দিয়ে বাজারে নিয়ে যায় এবং অত্যন্ত পরিকল্পিতভাবে ভিকটিমকে অপহরণ করে ঢাকায় নেয়।এক পর‌্যায়ে অনেক খোঁজাখুঁজি করে কোন খোঁজ না পেয়ে হোসেন আলীর কাছে ফোন দেয় আকলিমার বাবা।এ সময় হোসেন জানায় তার দ্বিতীয় স্ত্রীর সাথে আকলিমা ঢাকায় চলে আসছে। আকলিমাকে ফিরে পেতে এক লাখ টাকা মুক্তিপন দাবি করে এবং ভিকটিমকে নিতে কাঁচপুর ব্রিজের নিচে আসতে বলে অন্যথায় আকলিমাকে বিদেশে পাচার করে দেওয়ার হুমকি দেয় হোসেন।পরবর্তীতে আকলিমার বাবা আব্দুল জলিল (৪২) বাদী হয়ে নকলা থানায় অভিযোগ দাখিল করে।

র‌্যাব-১৪ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, মামলার ঘটনার পর থেকে আসামি হোসেন আলী ১২ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।আত্মগোপনে থাকা অবস্থায় তিনি গাজীপুরের সালনা এলাকায় গার্মেন্টসে এবং সিএনজিচালক হিসেবে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

তিনি আরো জানান,র‌্যাব জানতে পারে আসামি ঈদ উদযাপনের জন্য ছদ্মবেশ ধারণ করে নিজ এলাকায় অবস্থান করছে।বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে রবিবার নকলার চকপাড়া এলাকার হোসেন আলীকে তার এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পরে আসামিকে নকলা থানায় হস্তান্তর করা হয়।

আরও খবর

Sponsered content