জাতীয়

মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না জানি না-পররাষ্ট্রমন্ত্রী,আব্দুল মোমেন

  প্রতিনিধি ২২ মে ২০২৩ , ৯:০৭:১০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন,মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না জানি না। তারা তো বলে কয়ে কিছু করে না।যুক্তরাষ্ট্র তো হাজার হাজার সেংশন দিচ্ছে।

সোমবার (২২ মে) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কাতার সফর নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেংশন আসলে তা দুঃখজনক হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমি আশা করি,তাদের (যুক্তরাষ্ট্র) শুভ বুদ্ধির উদয় হবে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের একজন প্রতিনিধি এসেছিলেন,তাদের বক্তব্য অত্যন্ত পজিটিভ ছিল।সে ক্ষেত্রে আপনারা যে তথ্য দিলেন এ বিষয় আমাদের জানা নেই।

একটি দৈনিক পত্রিকার প্রতিবেদনে যে তথ্য দিয়েছে,সেটা মিথ্যা উল্লেখ করে আব্দুল মোমেন বলেন,সেখানে বলেছে আমি মন্ত্রী হওয়ার আগে চায়নিজ প্রতিষ্ঠানে লবিস্ট হিসেবে কাজ করেছি,এটা ডাহা মিথ্যা।বরং বলতে পারেন আমি সারাজীবন যুক্তরাষ্ট্রে ছিলাম,সেখানে কাজ করেছি।

সম্প্রতি ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত তাদের নাগরিকদের বাংলাদেশে চলাচলের ক্ষেত্রে কিছু সতর্কতা দিয়েছে। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন,এটা খুবই দুঃখজনক।দেশে আজ থেকে সাত-আট মাস পর নির্বাচন হবে।তাদের জিজ্ঞেস করেন তারা কেন এ সতর্কতা দিয়েছে।আমাদের দেশে হত্যা নেই,গুলি করে কাউকে মারা হয় না।এখানকার মানুষ মার্কিন নাগরিকদের ওপর ক্ষেপবে কেন?আমি জানি না তারা কেন এটা করেছে।

তিনি আরও বলেন,আমাদের দেশে এমন কোনো কারণ নেই যে সহিংসতা হবে।বরং কেউ কেউ যুক্তরাষ্ট্রে গেলে সতর্ক করা উচিত-সেখানে শপিংমলে,স্কুলে,বারে গেলে সতর্ক থাকতে হবে।

আরও খবর

Sponsered content