সারাদেশ

ভোলার প্রতিটি ঘরে গ্যাস সংযোগ দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৬:০৮:৪১ প্রিন্ট সংস্করণ

ভোলা জেলা প্রতিনিধি।।ভোলার প্রতিটি ঘরে গ্যাস সংযোগ এবং অগ্রাধিকার ভিত্তিতে দক্ষিণাঞ্চলের উন্নয়নে ভোলার গ্যাস ব্যবহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন কমিটির ভোলা জেলা শাখার সদস্যরা।

বিক্ষোভকারীরা ঠিকাদারি প্রতিষ্ঠান ইন্ট্রাকোর সঙ্গে গ্যাস বিক্রয় চুক্তি বাতিলেরও দাবি জানান।

পরে ভোলা প্রেসক্লাবের সামনে থেকে একটি মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।এ সময় জেলা প্রশাসকের মাধ্যমে ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন– দক্ষিণাঞ্চল নাগরিক আন্দোলন কমিটির আহ্বায়ক মোবাশ্বির উল্লাহ চৌধুরী,দৈনিক আজকের ভোলা সম্পাদক শওকাত হোসেন,নাগরিক আন্দোলন ভোলা জেলা শাখার সদস্য সচিব এস এম বাহাউদ্দীন।

এই আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন ভোলা সদর উপজেলা বিএনপি আহ্বায়ক আসিফ আলতাফ।

নাগরিক আন্দোলনের দাবিগুলো হলো–ভোলা জেলায় গ্যাসের আবাসিক ও বাণিজ্যিক সংযোগ দিতে হবে,ভোলায় গ্যাসভিত্তিক পরিকল্পিত শিল্পকারখানা করতে হবে এবং বিসিক শিল্প নগরীতে গ্যাস সংযোগ দিতে হবে,সরকার ঘোষিত ইপিজেড ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়ন করা, ভোলা-বরিশাল তথা দক্ষিণাঞ্চলের উন্নয়নেঅগ্রাধিকার ভিত্তিতে গ্যাস ব্যবহার করা,ইন্ট্রাকো লিমিটেডের সঙ্গে ভোলার গ্যাস বিক্রয় চুক্তি বাতিল,গ্যাসের বিনিময়ে ভোলায় মেডিক্যাল কলেজ নির্মাণ।

আরও খবর

Sponsered content