সারাদেশের খবর

ভুট্টু চেয়ারম্যান’র পাশের বাড়ীতে বিধবার গরু চুরি

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২২ , ৪:০৫:৩৫ প্রিন্ট সংস্করণ

সোনাগাজী উপজেলা প্রতিনিধি: সোনাগাজী উপজেলায় চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টুর পাশের বাড়ীতে এক রাতে অসহায় বিধবা গৃহিণীর ২টি গরু চুরির ঘটনা ঘটেছে। এই নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গতকাল রাতে উপজেলার চরদরবেশ ইউনিয়নের করিমুল হক হুজুরের বাড়িতে চুরির ঘটনা ঘটে। চুরি হওয়া ২টি গরুর দাম প্রায় ১লাখ ৫০ হাজার টাকা হবে বলে ক্ষতিগ্রস্ত গৃহিণী জানান।

জানা যায়, গতকাল গভীর রাতে উত্তর চর সাহাভীকারী গ্রামের ভুট্টু চেয়ারম্যানের পাশের বাড়ীতে গৃহিণী ফাতেমা খাতুন এর ১টি দুধের গাভী ও ১ টি ষাঁড় তার গোয়ালঘর থেকে চুরি হয়।

চেয়ারম্যান ভুট্টুর পাশের বাড়ীতে চুরির ঘটনা ঘটায় পুরো এলাকা জুড়ে চরম আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসী জানান, যেখানে চেয়ারম্যান এর বাড়ীর আশ-পাশের এলাকা নিরাপত্তাহীনতায় রয়েছে সেখানে পুরো ইউনিয়ন অনিরাপদ। এমন ঘটনার তীব্র নিন্দা ক্ষোভ জানান এলাকার সচেতন মহল।

বিধবা ফাতেমা বলেন, এ গরু দুটি আমার চলার একমাত্র অবলম্বন। স্বামী মারা যাওয়ার পর প্রতি বছর কুরবানি ঈদের উদ্দেশ্য এক থেকে দুটি গরু বিক্রি উপযোগী করি ও একটি গাভীর দুধ বিক্রি করে কোন রকম সংসার চালাই। এখন আমি ভিক্ষা করা ছাড়া উপায় নাই।

ইতিমধ্যে ঘটনার স্থান পরিদর্শনে যান এএসপি (সোনাগাজী সার্কেল) মাশকুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো ও ইউপি সদস্য আলমগীর হোসেন।

স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইদানিং এলাকায় গরু চুরির প্রবণতা বেড়ে যাওয়ায় কারণে কৃষকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বর্তমানে এলাকার অনেক কৃষক রাত জেগে তাদের গোয়ালঘর পাহারা দিচ্ছেন।

চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো বলেন এটি অতন্ত্য দুঃখজনক। এর আগেও ঐ একই বাড়িতে ৩ টি গরু চুরির ঘটনা ঘটেছিল। বর্তমানে এলাকার অনেক কৃষক রাত জেগে তাদের গোয়ালঘর পাহারা দিচ্ছেন তবুও এ অনাকাঙ্ক্ষিত ঘটনা গুলো ঘটতেছে।

আরও খবর

Sponsered content