অপরাধ-আইন-আদালত

ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা খারিজ

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২৩ , ১:১৩:৩৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা খারিজ করা হয়েছে। একই সঙ্গে নুরকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এই আদেশ দেন।

নুরের বিরুদ্ধে অপরাধ আমলে নেওয়া হবে কি না,সিদ্ধান্তের জন্য আজ দিন ধার্য ছিল।শুনানি শেষে বিচারক আদেশে বলেন,নুরের বিরুদ্ধে অপরাধ আমলে নেওয়ার মতো কোনো উপাদান মামলায় নেই।ট্রাইব্যুনালের বিশেষ পিপি নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ৩১ জানুয়ারি এই মামলায় নুরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম।এরপর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে পাঠান।

অভিযোগপত্রে উল্লেখ রয়েছে,নুরুল হক নুর ২০২১ সালের ১৪ এপ্রিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে আক্রমণাত্মক, মিথ্যা,মানহানিকর,উসকানিমূলক বক্তব্য দেন।

একই বছরের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নুরের বিরুদ্ধে মামলা করেন।ভিপি নুরের বিরুদ্ধে আরও পাঁচটি মামলা রয়েছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

আরও খবর

Sponsered content