অপরাধ-আইন-আদালত

ব্যাংক কর্মকর্তাকে অপহরণ করেছে তাদের কোন ভাবেই ছাড় নয়-স্বরাষ্ট্রমন্ত্রী,আসাদুজ্জামান খান কামাল

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৪ , ৫:২৫:৪৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন,বান্দরবানে পরপর দুইদিন ব্যাংকে লুটের ঘটনায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন জড়িত।তাদেরকে কঠোরভাবে দমনের নির্দেশ দিয়েছেন।এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কি না,সেই বিষয়টি খতিয়ে দেখার কথা বলেছেন তিনি।

বৃহস্পতিবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, “যারা ব্যংকে হামলা চালিয়ে টাকা লুট করেছে, অস্ত্র নিয়ে গেছে,ব্যাংক কর্মকর্তাকে অপহরণ করেছে তাদের কোন ভাবেই ছাড় নয়।

“তাদের আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।আমরা কঠোর শাস্তির ব্যবস্থা করব।”

গত মঙ্গল ও বুধবার দুপুরে বান্দরবানের রুমা এবং থানচি উপজেলার কৃষি ও সোনালী ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় সশস্ত্র লোকজন।তারা টাকা লুট করে,কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে,একজন ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ করে নিয়ে যায়।লুট করে বেশ কিছু অস্ত্র ও গুলি।

রুমায় সোনালী ব্যাংকে হামলা-ডাকাতি এবং ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে অপহরণের ঘটনাটি মঙ্গলবার রাতে প্রথম ভাগে ঘটলেও; থানচিতে কৃষি ও সোনালী ব্যাংকে হামলা হয়েছে ভরদুপুরে।

দুটি ঘটনাতেই পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ এর নাম এসেছে;যারা পাহাড়ে ‘বম পার্টি’ নামে পরিচিত।

বৃহস্পতিবার ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিনকে উদ্ধারের কথা জানিয়ে গণমাধ্যমকে এসএমএস পাঠিয়েছে র‌্যাব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,“কুকি-চিনকে কঠোরভাবে দমনে প্রধানমন্ত্রীর যে নির্দেশনা রয়েছে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি বলেন, “এর আগে সেনাবাহিনী ও র‌্যাব কুকি- চিনের আস্তানা ধ্বংস করে দিয়েছিল।এই কুকি চিন একটি জঙ্গি সংগঠনকে প্রশিক্ষণও দিয়েছিল।এক পর্যায়ে তাদের প্রতিনিধিরা এসে আমাদের সঙ্গে কথা বলে শান্তি চায় বলেও জানিয়েছিল।

“কিন্তু এরই মধ্যে তারা এই ধরনের ঘটনা আমাদের কাছে নতুন কিছু মনে করিয়ে দিচ্ছে।তাদের পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কি না বা অন্য কারো সংশ্লিষ্টতা আছে কি না, তাও খতিয়ে দেখা হবে।এক্ষেত্রে কাউকে ছাড় নয়।”

আরও খবর

Sponsered content