চাকরির খবর

বেতন বছরে ২ লাখ ৪০ হাজার মার্কিন ডলার

  প্রতিনিধি ২২ মে ২০২৩ , ৫:৩৫:৫৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিশ্বের অনেক নামীদামি প্রতিষ্ঠান সপ্তাহে চার দিনের কাজ ও তিন দিন ছুটি শুরু করেছে।এটা নিয়ে নানা আলোচনা আছে। তবে অস্ট্রেলিয়ার একটি সংস্থার চাকরির বিজ্ঞাপন নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।মাসভর চাকরি নয়,বিশ্বের অনেক নামীদামি প্রতিষ্ঠান সপ্তাহে চার দিনের কাজ ও তিন দিন ছুটি শুরু করেছে।এটা নিয়ে নানা আলোচনা আছে।তবে অস্ট্রেলিয়ার একটি সংস্থার চাকরির বিজ্ঞাপন নতুন করে আলোচনার জন্ম দিয়েছে। মাসভর চাকরি নয়, কাজ করতে হবে মাত্র ১০ দিন।বাকি দিন ছুটি।আর এ চাকরির বেতনের কথা শুনলে অবাক হতে পারেন অনেকে।

ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে,সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি সংস্থার চাকরির বিজ্ঞাপন রীতিমতো হইচই ফেলেছে নেটদুনিয়ায়। কারণ,মাত্র ১০ দিন কাজ করলেই দেওয়া হবে পুরো বেতন।বেতন আবার সামান্য কিছু নয়।বেতন বছরে ২ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।

খোঁজ করতে শুরু করেছেন কীভাবে এ চাকরি পাওয়া যাবে। কিন্তু সবাই সে চাকরির আবেদন করতে পারবেন না।কারণ, সাধারণ কোনো পেশার জন্য নয় এটি।কেবল চিকিৎসকেরাই ওই চাকরি করতে পারবেন।চাকরিতে কিছু শর্তও আছে। চাকরিতে যোগ দেওয়ার জন্য যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় থেকে ডাক্তারি ডিগ্রি অর্জন করতে হবে। অন্য দেশের চিকিৎসকদের জন্য এ চাকরি নয়।

বিজ্ঞাপনে বলা হয়েছে, মাসে মাত্র ১০ দিন (শিফটে) কাজ করতে হবে নির্দিষ্ট চিকিৎসককে। বাকি ২০ দিন তাঁরা নিজেদের মতো করে ছুটি কাটাতে পারবেন। ছুটিতে ঘোরাঘুরি, সাঁতার ও সার্ফিং করে বেড়াতে পারবেন চিকিৎসকেরা। প্রতি মাসে আবার ১০ দিন কাজ করবেন। এভাবেই বছর শেষে ২ লাখ ৪০ হাজার ডলার বেতন হিসেবে ঢুকবে অ্যাকাউন্টে। টানা এক বছরের জন্য কাজের চুক্তি আগে থেকেই করে রাখতে হবে। এর মাঝে চাকরি ছাড়ার সুযোগ থাকবে না। এই শর্ত মেনে কেউ যদি চুক্তিবদ্ধ হন, তাহলে সে সময় তাঁকে বোনাস হিসেবে আরও পাঁচ হাজার ডলার দেওয়া হবে।

সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা কর্মসূচিতে চাকরি, পদ ৩৬
জাতীয় বিশ্ববিদ্যালয়ে চাকরি,নেবে শিক্ষক
ডাচ-বাংলা ব্যাংকে চাকরি,বয়স ৩৩ হলেও আবেদন
চতুর্থ গণবিজ্ঞপ্তি,ভেরিফিকেশন চালু অবস্থায় নিয়োগের সুপারিশ করবে এনটিআরসিএ।

ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে,সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি সংস্থার চাকরির বিজ্ঞাপন রীতিমতো হইচই ফেলেছে নেটদুনিয়ায়।কারণ, মাত্র ১০ দিন কাজ করলেই দেওয়া হবে পুরো বেতন। বেতন আবার সামান্য কিছু নয়।বেতন বছরে ২ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।

ডাচ-বাংলা ব্যাংকে চাকরি,বয়স ৩৩ হলেও আবেদন
মডেল: রবিউল হাসান, মোনালিসা মুন্নি ও নাহিদা আহমেদ
অস্ট্রেলিয়ার ওই সংস্থার চাকরির বিজ্ঞাপনের পর অনেকেই খোঁজ করতে শুরু করেছেন কীভাবে এ চাকরি পাওয়া যাবে। কিন্তু সবাই সে চাকরির আবেদন করতে পারবেন না। কারণ, সাধারণ কোনো পেশার জন্য নয় এটি।কেবল চিকিৎসকেরাই ওই চাকরি করতে পারবেন।চাকরিতে কিছু শর্তও আছে। চাকরিতে যোগ দেওয়ার জন্য যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় থেকে ডাক্তারি ডিগ্রি অর্জন করতে হবে। অন্য দেশের চিকিৎসকদের জন্য এ চাকরি নয়।

বিজ্ঞাপনে বলা হয়েছে,মাসে মাত্র ১০ দিন (শিফটে) কাজ করতে হবে নির্দিষ্ট চিকিৎসককে।বাকি ২০ দিন তাঁরা নিজেদের মতো করে ছুটি কাটাতে পারবেন।ছুটিতে ঘোরাঘুরি,সাঁতার ও সার্ফিং করে বেড়াতে পারবেন চিকিৎসকেরা। প্রতি মাসে আবার ১০ দিন কাজ করবেন।এভাবেই বছর শেষে ২ লাখ ৪০ হাজার ডলার বেতন হিসেবে ঢুকবে অ্যাকাউন্টে।টানা এক বছরের জন্য কাজের চুক্তি আগে থেকেই করে রাখতে হবে। এর মাঝে চাকরি ছাড়ার সুযোগ থাকবে না।এই শর্ত মেনে কেউ যদি চুক্তিবদ্ধ হন,তাহলে সে সময় তাঁকে বোনাস হিসেবে আরও পাঁচ হাজার ডলার দেওয়া হবে।

আরও খবর

Sponsered content