স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

বারডেম-বিএসএমএমইউ সমঝোতা স্মারক সই

  প্রতিনিধি ৩০ জুলাই ২০২৩ , ৩:৪৬:৫৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) গাইনেকোলজিক্যাল অনকলজি বিভাগ ও বারডেম হাসপাতালের ইমিউনোলজি বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বিএসএমএমইউ’র রোগীদের ক্যান্সার নির্ণয় এবং এ বিষয়ে তাদের গবেষককর্মীদের দক্ষতা বৃদ্ধি ও বিশেষায়িত চিকিৎসা গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আজ রোববার সকালে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এতে স্বাক্ষর করেন বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক মুর্তাজা কেআই কাইয়ুম চৌধুরী ও বিএসএমএমইউ’র রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ হাফিজুর রহমান।

বিএসএমএমইউ-তে অনুষ্ঠিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন,বারডেম জেনারেল হাসপাতালের ল্যাবরেটরি সায়েন্স ডিভিশনের পরিচালক এম শওকত হাসান, ইমিউনোলজি ও মলিক্যুলার ডায়াগনস্টিক বিভাগের প্রধান ড. মো. সোহরাব আলম,বিএসএমএমইউর গাইনেকোলজিক্যাল অনকলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শিরিন আখতার বেগম,ন্যাশনাল সেন্টার ফর সারভাইক্যাল ক্যান্সার এন্ড ব্রেস্ট ক্যান্সার ডায়াগনস্টিক এন্ড ট্রেনিং-এর প্রকল্প পরিচালক অধ্যাপক আশরাফুন্নেসা ছাড়াও বারডেম ও বিএসএমএমইউর চিকিৎসক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,স্বাস্থ্য চিকিৎসা ও গবেষণাসহ বিভিন্ন ধরনের রোগের চিকিৎসার পাশাপাশি পোস্ট গ্রাজুয়েট শিক্ষা ও প্রশিক্ষণকেন্দ্র হিসেবেও বিএসএমএমইউ ও বারডেম হাসপাতাল আলাদাভাবে কাজ করে আসছে।সম্প্রতি জরায়ুর ক্যান্সারের বিভিন্ন ধরন নির্ণয়ের জন্য বারডেম হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে।সমঝোতা স্মারকের মাধ্যমে বারডেম হাসপাতালে বিএসএমএমইউ’র রোগীদের জরায়ুর ক্যান্সারের বিভিন্ন ধরন নির্ণয় এবং তাদের গবেষক ও টেকনিশিয়ানদের দক্ষতা বৃদ্ধি ছাড়াও এ বিষয়ে উভয় প্রতিষ্ঠান বিশেষায়িত চিকিৎসা গবেষণা কার্যক্রমে একে অপরকে সহযোগিতা করবে। ভবিষ্যতে উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের গবেষণা ও বিশেষায়িত প্রশিক্ষণের ব্যাপারেও তারা পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখবে।

আরও খবর

Sponsered content