খেলাধুলা

বাংলাদেশের সাবেক ব্যাটিং কোচ এখন দক্ষিণ আফ্রিকায়

  প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:৪০:২২ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে তার চাকরিটা বেশি দীর্ঘ নয়। ২০১৮ সাল থেকে ২০২০- এই দুই বছর চাকরি করেছেন।পরে নিজ দেশে গিয়ে হাই পারফরম্যান্স ম্যানেজমেন্টে যোগ দেন ব্যাটিং কোচ হিসেবে।সেই নিল ম্যাকেঞ্জিকে এবার দেখা যাবে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে।আসন্ন উইন্ডিজ সিরিজে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগেও দুই দফায় দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ ছিলেন ম্যাকেঞ্জি। মার্ক বাউচার প্রধান কোচের দায়িত্ব ছাড়ার পর কোচিং প্যানেল নতুন করে সাজাচ্ছে দক্ষিণ আফ্রিকা।গত মাসে প্রধান কোচ করা হয়েছে শাকরি কনরাডকে। বাংলাদেশের সাবেক বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট এখন একই পদে আছেন প্রোটিয়া দলে।তবে উইন্ডিজ সিরিজ দিয়েই তার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এবং তার স্থলাভিষিক্ত হবেন পিট বোথা।

তবে ম্যাকেঞ্জির চাকরিটা এখনও স্থায়ী হয়নি।উইন্ডিজ সিরিজের জন্যই আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে।তবে জোর গুঞ্জন আছে যে,ম্যাকেঞ্জিকেই স্থায়ী ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে।এছাড়া নিউজিল্যান্ডের সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান ক্রুগার ফন উইককে টেস্ট ফরম্যাটের নতুন ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া আগেই ডিন এলগারকে সরিয়ে টেস্টের অধিনায়ক করা হয়েছে টেম্বা বাভুমাকে।

আরও খবর

Sponsered content