রাজনীতি

বরিশাল-২ আসনে আবুল হাসানাত আব্দুল্লারহকে প্রার্থী করার দাবী

  প্রতিনিধি ১৫ অক্টোবর ২০২২ , ১:৪৯:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাবেক চীফ হুইফ আবুল হাসানাত আব্দুল্লাকে বরিশাল-২ উজিরপুর-বানারীপাড়া সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চান উজিরপুরের তৃনমুলের সকল নেতা কর্মীরা ।

শনিবার দুপুরে আগৈলঝাড়ার সেরালস্থ্য আবুল হাসানাতের বাসভবনে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবন্দ এমন দাবী করেন।এসময় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বরিশাল ২ আসনের সাবেক সংসদ সদস্য এড তালুকদার মো : ইউনুছসহ উপজেলা আওমামী লীগের সভাপতি সম্পাদকসহ সকল ইউনিয়নের চেয়ারম্যনসহ নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই সাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান খায়রুল বাসার লিটন আগামী সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে আবুল হাসানাত আব্দুল্লাহকে প্রর্থি হিসেবে নির্বাচন করার দাবী জানান। এসময় তিনি বিগত দিনে বরিশাল ২ আসনে আবুল হাসানাত আব্দুল্লাহর বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড তুলে ধরে তাকে বরিশাল ২ আসনে এমপি হিসেবে জনগনের ঢাওয়ার বিষয়টি তুলে ধরেন।

লিটনের বক্তব্যের সূত্র ধরে বরিশাল ২ আসনের সাবেক সংসদ সদস্য এড তালুকদার মো : ইউনুছ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুবিনা আক্তার মীরা, উপজেলা আওমামী লীগের সভাপতি মে : জামাল হোসেন, সাধারন সম্পাদক মো : গিয়াস উদ্দীন বেপারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আ: মজিদ সিকদার বাচ্চুসহ সকল ইউনিয়নের চেয়ারম্যান বরিশাল-২ আসনে বরিশাল অঞ্চল আওয়ামী লীগের অভিভাবক সাবেক চীফ হুইফ আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহকে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের প্রার্থি হিসেবে নির্বাচন করেন তিনি। কিন্তু ব্যাপক জনসমর্থন ও নির্বাচনে বিপুল ভোট পেলেও বিএনপির কুটকৌশলের কাছে হেড়ে যান সাবেক চীফ হুইফ আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ। আওয়ামী লীগের প্রভাবশালী ও বর্ষিয়ান এ নেতাকে জোর করে হাড়ানো কস্ট ভুলতে পারেন নি তার সমর্থকরা। ২০০১ এর পর প্রতিটি নির্বাচনে বরিশাল-২ আসনের নেতাকর্মিরা পুরানো দিনের ক্ষতকে সামনে এনে তা পুরন করার দাবী জানিয়েছিলেন।

তবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দিন ক্ষন যতই ঘনিয়ে আসছে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহকে এ আসন থেকে মনোনয়ন দেওয়ার দাবী ততোটা জোড়ালো হচ্ছে। কারন হিসেবে তৃনমুলে অওয়ামী লীগ নেতাকর্মিরা জানান, বরিশাল অঞ্চলে যে সব উন্নয়ন সংঘটিত হচ্ছে তার সিংহভাগই আবুল হাসানাত আব্দুল্লাহর হাত ধরেই হচ্ছে।

তাই পুরানো দিনের হাড়ানোর ক্ষত দুর করতে বরিশাল-২ আসন থেকে আবুল হাসানাত আব্দুল্লাহকে প্রার্থি হিসেবে দেখতে চান উজিরপুর-বানারীপাড়ার তৃনমুলের নেতা কর্মিরা। তবে এ বিষয়ে কোন মন্তব্য না করলেও নেতাকর্মিদের হতাশ করছেন না আবুল হাসানাত আব্দুল্লাহ ।

ফলে এ আসনে আবারও শুরু হচ্ছে নতুন চমক এমনটা মনে করছেন দলীয় নেতাকর্মিরা।

সূত্র জানায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই বরিশাল-২ আসনে গণসংযোগ শুরু করেছেন বর্তমান সংসদ সদস্য, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি, ৯০ এর গণ আন্দোলনের তুখোর ছাত্র নেতা আলহাজ্ব মো : শাহে আলম, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো : ইউনুছ, বার বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মনিরুল ইসলাম মনি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মো : আনিছুর রহমান, বরিশাল বিভাগ উন্নয় ফোরামের আহবায়ক ক্যাপ্টেন (অব:) এম মোয়াজ্জেম হোসেন বাবুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুবিনা আক্তার মীরা, ফাইয়াজুল হক রাজু, প্রবীন আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খানসহ স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা।

এদের মধ্যে কেউ কেউ কতিপয় নেতা কর্মিদের নিয়ে নিজস্ব কর্মি বাহিনী তৈরী করে তার প্রার্থিতা অনেকটা নিশ্চিত বলে প্রচার করছেন। অনেকে আবার কেন্দ্রীয় নেতাদের সু-নজরে রয়েছেন এবং লবিংএ এগিয়ে রয়েছেন বলে প্রচার প্রচারনা চালাচ্ছেন। তবে গতকালের বৈঠকের পর এ আসনে আবুল হাসানাত আব্দুল্লাহর প্রার্থী হওয়ার বিষয়টি সামনে এলো।

এ বিষয়ে সাতলা ইউনিয়নের সাবের চেয়ারমযান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খায়রুল বাসার লিটন বলেন সাতলা বাগধা ভেরি বাঁধের রুপকার ও সাতলাসহ বিলাঞ্চলের মানুষের নয়ন মনি সাবেক কৃষি মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের পূত্র প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই আবুল হাসানাত আব্দুল্লাহকে আওয়ামী লীগের প্রার্থি হিসেবে পেলে উজ্জীবীত হয়ে উঠবে দলীয় নেতাকর্মিসহ সকল শ্রেনীর মানুষ।

আরও খবর

Sponsered content