সারাদেশ

বরিশাল চরবাড়িয়ায় বেড়িবাঁধের মাটি কর্তন

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ৫:৩৬:০৪ প্রিন্ট সংস্করণ

রবিউল ইসলাম রবি॥বেকু মেশিন দিয়ে বেড়িবাঁধ এর পাশ ঘেঁষে মাটি কেটে প্রায় পুকুরের মত গর্ত করার ঘটনায় উতপ্ত হয়ে উঠেছে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ন। বিএমপি’র কাউনিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে ওই ইউনিয়নের চরউলালঘুনী গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে,পৈতিক সম্পত্তি দাবী করে বেড়িবাঁধ এর পাশ ঠেকিয়ে গর্ত করে জমি কেটে ফেলেছেন ওই গ্রামের খবির হাওলাদার ও তার ভাই লিটু হাওলাদারসহ মাসুদ শেখ নামের এক ব্যক্তি।এমন তথ্য শুনে ঘটনাস্থলে ছুটে যান বরিশাল পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর উপ-সহকারী প্রকৌশলী মোঃ ফারুক।

সরেজমিনে এমন দৃশ্য দেখে পাউবো’র কর্মকর্তা থানা পুলিশকে খবর দেয়।কাউনিয়া থানার ওসির নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করেন এসআই মোস্তাফিজুর রহমান ও এএসআই হুমায়ুন কবিরসহ পুলিশের একটি টিম।

পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ ফারুক বলেন,থানা পুলিশ বিষয়টি সম্পর্কে অবগত রয়েছেন।বেড়িবাঁধ এর পাশে কোন ক্রমেই মাটি কাটা যাবে না।অথচ তারা বড় গর্ত করে ফেলেছে।শর্তানুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়া হয়নি।শর্তটি হল,আগামীকাল অর্থাৎ ৬ অক্টোবর শুক্রবার দিনের মধ্যে গর্তটি ভর্তি করে পূর্বের ন্যায় স্থানটি সমতল করে ফেলবে।নয়তো আইনানুযায়ী ব্যবস্থা নিবো।

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান বলেন,ঘটনাস্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।পরবর্তীতে ঘটনার প্রেক্ষাপট অনুযায়ী আইনি পদক্ষেপ নেয়া হবে।

অভিযুক্ত খবির হাওলাদার বলেন,পারিবারিক আলোচনায় ব্যস্ত আছি।পরে কল করে কথা বলবো।

জানা গেছে,ওই গ্রামের মোসলেম হাওলাদারের পুত্র খবির হাওলাদার ও লিটু হাওলাদার।পৈতিক সম্পত্তি দাবী করলেও আইনানুযায়ী বেড়িবাঁধ সংলগ্ন স্থানে কোন গর্ত করা যাবে না।

আরও খবর

Sponsered content