সারাদেশ

বরিশালে বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

  প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২২ , ১০:৪৭:২৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।বরিশালে বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস ২০২২ যথাযথ মর্যাদায় উদযাপিত হচ্ছে।

শেখ রাসেল নির্মলতার প্রতিক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’-এই স্লোগানকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচিতে শেখ রাসেল দিবস পালন করেছে বিভাগীয় ও জেলা প্রশাসন, বরিশাল।

এ উপলক্ষ্যে আজ ১৮ অক্টোবর, মঙ্গলবার সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে শহীদ শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বরিশালের বিভাগীয় কমিশনার(অতিরিক্ত সচিব) মোঃ আমিন উল আহসান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার,ডিআইজি, বরিশাল রেঞ্জ, বরিশাল এস এম আক্তারুজ্জামানসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা। পরবর্তীতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার, বরিশাল মোঃ আমিন উল আহসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন বরিশাল জেলা প্রশাসক, জসীম উদ্দীন হায়দার। আলোচনা সভা শেষে জেলা পর্যায়ে আইসিটি বিভাগের এবং জেলা শিশু একাডেমির বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। পরিশেষে, জেলা শিল্পকলা একাডেমি ও জেলা শিশু একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content