অপরাধ-আইন-আদালত

বনজ কুমারসহ ৬ জনের বিরুদ্ধে বাবুলের মামলার আবেদন

  প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২২ , ১:৩৮:১৬ প্রিন্ট সংস্করণ

আদালত প্রতিবেদক (চট্টগ্রাম)।।পুলিশি হেফাজতে থাকার সময় নির্যাতনের শিকার হয়েছেন দাবি করে,পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলার আবেদন করেছেন সাবেক এসপি বাবুল আক্তার।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে মামলার আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ,এর আগে একই দিন চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে মামলার আবেদন করেন।

মামলায় আসামি করা হয়েছে- পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার,চট্টগ্রাম মেট্রো ইউনিটের এসপি নাঈমা সুলতানা,সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিটের এসপি নাজমুল হাসান,পিবিআইয়ের সাবেক পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ও এ কে এম মহিউদ্দিন সেলিম এবং সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিটের পুলিশ পরিদর্শক কাজী এনায়েত কবিরকে।

এ বিষয়ে বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন,আজ বৃহস্পতিবার আদালতে দায়ের করা আবেদনের মামলায় নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন, ২০১৩-এর ১৫(১) ধারা এবং সংশ্লিষ্ট আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে,তবে মামলার আবেদনের শুনানি হয়েছে,আদালত আদেশের জন্য আগামী ১৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

আরও খবর

Sponsered content