সারাদেশ

ফসলের মাঠে ৩৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে একটি সেতু

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২৩ , ৫:০০:২৭ প্রিন্ট সংস্করণ

নীলফামারী প্রতিনিধি।।আশপাশে নেই কোনো বসতবাড়ি। নেই চলাচলের কোনো রাস্তাও।তবুও ফসলের মাঠে ৩৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে একটি সেতু। এতে ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে।নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের দক্ষিণ সুন্দর খাতা গ্রামে সংযোগ সড়কবিহীন অবস্থায় দাঁড়িয়ে আছে সেতুটি।

অভিযোগ রয়েছে-উপজেলা প্রকৌশল কার্যালয়ের সার্ভেয়ার শাকিল হোসেন বাড়ির পাশের মাঠ থেকে ফসল আনা-নেওয়ার সুবিধার জন্য সরকারি খরচে সেতুটি নির্মাণ করাচ্ছেন।পরিকল্পনা রয়েছে ভবিষ্যতে সংযোগ সড়ক নির্মাণের।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে সার্ভেয়ার শাকিলের বাড়ির পশ্চিম পাশে ১৫ মিটার দৈর্ঘ্যের সেতুটি নির্মাণ করা হচ্ছে।কাজ করেছেন ঠিকাদার নুর আলম।

সরেজমিনে দেখা গেছে,সুন্দর খাতা গ্রামের পশ্চিম পাশে ফসলের মাঠের যে অংশে সেতুটি নির্মাণ করা হচ্ছে তার দুই পাশে কোনো রাস্তা নেই।তবে স্থানীয় কৃষকরা শুনেছেন,সেতুর দুই পাশে সড়ক তৈরি হবে। কিন্তু তা কবে হবে এবং কেন হবে,তারা কেউ জানেন না।

মাঠে কাজ করা কয়েকজন কৃষক জানান এ সেতুটি কোনো কাজে আসবে না।অপ্রয়োজনে সরকারের লাখ লাখ টাকা জলে ফেলা হয়েছে। সেতুর একপাশে বসতবাড়ি থাকলেও অন্য পাশে ফসলের মাঠ। সামনে প্রায় এক কিলোমিটারের মধ্যে বসতবাড়ি নেই। জনসাধারণের চলাচল নেই।

আরও খবর

Sponsered content