সারাদেশ

আড়াই কোটি টাকা নিয়ে নিখোঁজ ব্যাংক কর্মকর্তা

  প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৪ , ৫:৪৯:৫২ প্রিন্ট সংস্করণ

চাঁদপুর প্রতিনিধি।।চাঁদপুর শহরের নতুন বাজার পূবালী ব্যাংক পিএলসি শাখার ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী অতিরিক্ত মুনাফা দিবেন বলে গ্রাহকদের কাছ থেকে আড়াই কোটি টাকা ধার নিয়ে নিখোঁজ রয়েছেন।

এই ঘটনায় ব্যাংকের বর্তমান দায়িত্বরত ব্যবস্থাপক চাঁদপুর সদর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।এ পর্যন্ত দুই কোটি ৫১ লাখ টাকা ওই ব্যবস্থাপক নিয়ে গেছেন বলে দুই গ্রাহক অভিযোগ করেছেন।

সোমবার দুপুরে ব্যাংকের ওই শাখায় গিয়ে বর্তমান দায়িত্বরত ব্যবস্থাপক মো. হুমায়ুন কবির, ষমডেল থানার তদন্তকারী কর্মকর্তা নজরুল ও গ্রাহকদের সাথে কথা বলে এসব তথ্য জানিয়েছেন।

নিখোঁজ ব্যাংক ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী (৪০) জেলার কচুয়া উপজেলার ঘাগড়া গ্রামের বাসিন্দা।

ব্যাংকের নিয়মিত গ্রাহক স্থানীয় ব্যবসায়ী আকবর হোসেন লিটন জানান,শ্রীকান্ত নন্দী গত ১৪ জানুয়ারি নতুন বাজার পূবালী ব্যাংক শাখায় ব্যবস্থপক হিসেবে যোগ দেন।এরপর থেকেই তার সাথে পরিচয়।ঈদের পূর্বে সে আমার কাছ থেকে টাকা ধার চায়।কয়েকদিনের মধ্যে দিয়ে দিবে বলে।তিনি তাকে ১ কোটি ৭৬ লাখ টাকা দেই।কিন্তু সে টাকা নিয়ে ব্যাংক থেকে চলে যায়। এই ঘটনায় ১৩ এপ্রিল চাঁদপুর সদর মডেল থানায় তিনি একটি জিডি করেছেন।

আরেক গ্রাহক কচুয়া উপজেলার আশ্রাফুর এলাকার দলিল লেখক মারুফও অধিক মুনাফার আশায় ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দীকে ৭৫ লাখ টাকা দেন।

এ বিষয়ে মারুফের স্বজন গ্রাহক নাছির উদ্দিন খান বলেন, ‘তিনি অধিক মুনাফা দিবে বলে আমার আত্মীয় মারুফের কাছ থেকে ৭৫ লাখ টাকা নেয়।টাকা না দেওয়াতে ঈদের পূর্বে তার সাথে দুই বার বৈঠকে বসা হয়েছে।ঈদের পরে টাকা ফেরৎ দিবে বললেও এখন তিনি নিখোঁজ’।

এদিকে শ্রীকান্ত নন্দী গত ৪ এপ্রিল বিকাল ৩টার পরে ব্যাংক থেকে নিখোঁজ রয়েছে মর্মে চাঁদপুর সদর মডেল থানায় জিডি করেছেন বর্তমান দায়িত্বরত ব্যবস্থাপক মো. হুমায়ুন কবির।

তিনি ওই জিডিতে উল্লেখ করেছেন,শ্রীকান্ত নন্দীর ব্যাক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত শাখা ব্যবস্থাপক হুমায়ুন কবির বলেন,ঈদের পূর্বে শেষ কর্মদিবসে আমাকে এই শাখার দায়িত্ব দেওয়া হয়েছে।আজকেই এই শাখায় যোগদান করেছি। শ্রীকান্ত নন্দীর নম্বরটি বন্ধ পাওয়া যায়।তাকে অনেক খোঁজখুঁজি করে না পেয়ে ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বিষয়টি অবগত করা হয়েছে এবং থানায় জিডি করা হয়েছে’।

চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) নজরুল বলেন, ‘ঈদের পূর্বে ৯ এপ্রিল পূবালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. হুমায়ুন কবির ব্যাংকের শাখা ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী নিখোঁজ রয়েছেন মর্মে থানায় সাধারণ ডায়েরি করেছেন।সে ডায়েরির আলোকে আমাকে বিষয়টি তদন্ত করার জন্য দায়িত্ব দেয়া হয়েছে।আমরা তদন্ত করে দেখছি’।

চাঁদপুর সদর মডেল থানা অফিসার ইনচার্জ শেখ মো. মুহসীন আলম বলেন,এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

আরও খবর

Sponsered content