অপরাধ-আইন-আদালত

নোয়াখালীতে সড়ক নির্মাণে অনিয়ম ও দূর্নীতি অনুসন্ধানে দুদক

  প্রতিনিধি ৩০ জুন ২০২৪ , ৬:০০:১৬ প্রিন্ট সংস্করণ

নোয়াখালী প্রতিনিধি।।সড়ক নির্মাণে নানা অনিয়ম এবং একটি কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের কর্মকর্তাদের বিরুদ্ধে পৃথক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।এছাড়াও আরও পাঁচটি সরকারি দফতরের অনিয়ম অনুসন্ধানে চিঠি দিয়েছে সরকারের এই সংস্থাটি।

রবিবার (৩০ জুন) নোয়াখালীর চাটখিল,সোনাইমুড়ী ও সুবর্ণচরের বিভিন্ন সড়কে এবং রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এসব অভিযান চালানো হয়।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম জানান,নোয়াখালী জেলার চাটখিল, সোনাইমুড়ী ও সুবর্ণচর সদর উপজেলায় সড়ক নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ পায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।অভিযোগ পেয়ে দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয় থেকে রবিবার (৩০ জুন) এনফোর্সমেন্ট অভিযান চালানো হয়।অভিযানের সময় নোয়াখালী সড়ক বিভাগের একজন প্রকৌশলীর উপস্থিতিতে সুবর্ণচর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে নির্মাণাধীন ছয়টি রাস্তা পরিদর্শন করা হয়।

পরিদর্শনকালে দেখা যায়,চারটি নতুন রাস্তা নির্মাণাধীন রয়েছে এবং দুটি রাস্তা সংস্কার করা হচ্ছে।নোয়াখালী এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয় থেকে এসব রাস্তা সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করেছে দুদকের এনফোর্সমেন্ট টিম। রেকর্ডপত্র ও সড়ক বিভাগের প্রকৌশলীর প্রতিবেদন পর্যালোচনা করে অভিযোগের বিষয়ে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)-এর আওতায় প্রশিক্ষণার্থীদের ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুস দাবি এবং প্রশিক্ষণ ভাতা আত্মসাৎ করার অভিযোগ পায় দুদক।

রবিবার (৩০ জুন) দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয় থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। দুদক সদস্যরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) প্রশিক্ষণ গ্রহণ করতে আসা প্রশিক্ষণার্থীদের সঙ্গে কথা বলেন এবং দাখিল করা আবেদনসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেন। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

আরও খবর

Sponsered content