বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

নোকিয়া ২৭৮০ ফ্লিপ একবার চার্জ দিলে ফোনের ব্যাটারি চলবে ১৮ দিন

  প্রতিনিধি ৩১ মে ২০২৩ , ৬:০৯:৪১ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।সময়ের সঙ্গে মানিয়ে নিতে না পারলে এক সময় হারিয়ে যেতে হয়। এটাই বিবর্তনের নিয়ম। নোকিয়া হারিয়ে যায়নি, স্মার্টফোনের যুগে অনেকটা পিছিয়ে পড়েছে। এই সময় লোকের পকেটে পকেটে থাকতো নোকিয়ার হ্যান্ডসেট।

সে দিন এখন গেছে।তবুও বাজারে সোনালী দিন ফিরে পেতে আপ্রাণ চেষ্টা করছে কোম্পানি।বেশ কিছু আকর্ষণীয় সেটা বের করেছে নোকিয়া। আপনি যদি খুব কম বাজেটে ভালো আকর্ষণীয় ডিসপ্লের ফোন কিনতে চান,তাহলে অবশ্যই একবার নোকিয়ার কথা ভাবতেই পারেন,অন্তত একটি ভালো অপশন রয়েছে।

কিছুদিন আগে নোকিয়া ২৭৮০ ফ্লিপ নামে মার্কিন যুক্তরাষ্ট্রে দুই স্ক্রিনের একটি মোবাইল ফোন লঞ্চ করেছে। প্রাথমিকভাবে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হয়েছে,তবে শীঘ্রই এই ফোনটি ভারতের বাজারেও দেখা যাবে।যুক্তরাষ্ট্রে গত ১৫ নভেম্বর থেকে ৮০ ডলার দামে নোকিয়ার এই ফোনটির বিক্রি শুরু হয়েছে।যুক্তরাষ্ট্রে এই দাম ধার্য করা হলে ভারতে এর দাম হতে পারে আনুমানিক ৭ হাজার টাকা।

নোকিয়া ২৭৮০ ফ্লিপে দুটি ডিসপ্লে রয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে ৩২০×২৪০ পিক্সেলের ২.৭ ইঞ্চির টিএফটি ডিসপ্লে। এছাড়াও থাকছে ১.৭৭ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে।ফোনটিতে রয়েছে ৫১২ এমবি ইন্টারনাল স্টোরেজ এবং ৪ জিবি র্যাম। দরকার পড়লে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ ক্ষমতা বৃদ্ধি বাড়িয়ে নেওয়া যেতে পারে।এই ফোনের পিছনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেল একটি ক্যামেরা।ক্যামেরার সাথে ফ্ল্যাশ লাইটও দেওয়া আছে।

স্ক্রিনের পাশাপাশি এই ফোনের অন্যতম আকর্ষণ হল এর ব্যাটারি। কোম্পানির দাবি, একবার চার্জ দিলে এই ফোনের ব্যাটারি চলবে ১৮ দিন।ব্যাটারি খোলার অপশন থাকছে।

আরও খবর

Sponsered content