অপরাধ-আইন-আদালত

নাটকে জুয়ার প্রচারণার অভিযোগে জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণ ২ সহযোগী সহ গ্রেফতার

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৪২:৩৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ভিডিও এবং নাটকে জুয়ার প্রচারণার অভিযোগে জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণ ও তার ২ সহযোগীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ নিয়ে তাদের বিরুদ্ধে বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেছে পুলিশ।

তাদের বিরুদ্ধে অভিযোগ,নাটকের ফাঁকে আন্তর্জাতিক জুয়ার সাইটের প্রচারণা করে ভিডিও বানাতো তারা।ইউটিউব ও ফেসবুকের ভিডিওতে এজেন্টের মাধ্যমে বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপন চালাতো প্রত্যয় হিরণ ও তার সহযোগীরা।

দীর্ঘদিন ধরেই পুলিশি নজরদারিতে ছিল প্রত্যয় হিরণরা।পরে ওই মামলার ভিত্তিতে গ্রেফতার করা হয় তাদেরকে।এছাড়া দেশে জুয়ার এসব বিজ্ঞাপনের প্রচারণা চালাচ্ছে তাদের একটি ইউটিউব চ্যানেল।

চটকদার খবরে বিরক্ত প্রভাচটকদার খবরে বিরক্ত প্রভা
জানা গেছে,ভারতীয় একটি এজেন্সির সঙ্গে বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে বাংলাদেশে কাজ করতো আব্দুল হামিদ নামের এক ব্যক্তি।আর বিশ্বব্যাপী কয়েকটি জুয়ার সাইটের বিজ্ঞাপনের প্রতি ভিডিওর জন্য এক লাখ দশ হাজার টাকা করে নিতেন প্রত্যয় হিরণরা।

ডিবি সাইবার ক্রাইম ইউনিটের উপ-কমিশনার তারেক বিন রশিদ বলেন,ওরা দীর্ঘদিন ধরেই অনলাইনে জুয়ার বিজ্ঞাপন দিয়ে আসছিল।তাদের গ্রেফতার করার পর আমরা জানতে পারি,দেশের বাইরে থেকে একটি চক্র এসব অনলাইন বিজ্ঞাপনের কার্যক্রম পরিচালনা করে।তারা ভারতীয় এজেন্টদের সহায়তায় জনপ্রিয় ইউটিউবারদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দেয়।

অনলাইন জুয়া থেকে অনেক অপরাধের জন্ম দেয় বলে জানিয়েছেন তারেক বিন রশিদ।সেইসঙ্গে ইউটিউব ছাড়াও অন্য যে কোনো মাধ্যমে জুয়ার প্রচারণা দেখলে সরাসরি অভিযোগ জানানোর পরামর্শ দিয়েছে ডিবি পুলিশ।

আরও খবর

Sponsered content