অপরাধ-আইন-আদালত

চট্টগ্রামে বন্ড কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ১৪ জুলাই ২০২৩ , ৭:০১:১৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রামে মো. হাবিবুল্লাহ তালুকদার হিরু নামে এক বন্ড কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন ওই কার্যালয়ের উপ-পরিচালক (সংযুক্ত) মো. ফজলুল বারী।

হাবিবুল্লাহ তালুকদার চট্টগ্রামের বোয়ালখালী থানার পূর্ব গোমদণ্ডী গ্রামের মৃত ওমর আলী তালুকদারের ছেলে। তিনি বন্ড কমিশনারেট চট্টগ্রাম অফিসে উপ-পরিদর্শক হিসেবে কর্মরত।

তার বিরুদ্ধে ৩৭ লাখ ৩৩ হাজার ১৩১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাৎ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা গেছে, হাবিবুল্লাহ তালুকদার ১৯৮৮ সালে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসে এমএলএসএস হিসেবে যোগ দেন। পরে ২০১২ সালে উপ-পরিদর্শক হিসেবে পদোন্নতি পান। তার স্ত্রী ফাতেমা বেগমও চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট চান্দগাঁও বিভাগে সিপাহী হিসেবে কর্মরত।হাবিবুল্লাহর বিরুদ্ধে ২০১৯ সালে অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধানে দুদক তার মোট ২ কোটি ১৫ লাখ ৯৯ হাজার ৬৬ টাকার সম্পদ অর্জনের তথ্য পায়।

অন্যদিকে তার বেতনভাতা,জমি বিক্রি করে ১ কোটি ৭৮ লাখ ৬৫ হাজার ৯৩৫ টাকা আয়ের তথ্য পাওয়া যায়।এতে তার আয়ের চেয়ে ৩৭ লাখ ৩৩ হাজার ১৩১ টাকা জ্ঞায় আয় বহির্ভূত সম্পদ পায় দুদক।

আরও খবর

Sponsered content