সারাদেশ

নগরীর পোর্ট রোডে ইলিশ ভর্তি ট্রাকে চাঁদা দাবি

  প্রতিনিধি ১৯ জুন ২০২৩ , ২:১৯:৩৩ প্রিন্ট সংস্করণ

রবিউল ইসলাম (রবি) বরিশাল॥ বরিশাল জেলার সর্ব বৃহৎ পাইকারী ইলিশ বাজারে ইলিশ ভর্তি ট্রাক প্রতি চাঁদা চাওয়ার অভিযোগ উঠেছে।

নগরীর পোর্ট রোডের এই ইলিশ বাজারে প্রতিদিনের ন্যায় ট্রাক ভর্তি ইলিশ দেশের বিভিন্ন স্থানে রপ্তানীর সময় সোমবার (১৯ জুন) দুপুরে এক ট্রাক ইলিশ রপ্তানীর উদ্দেশ্যে রওনার সময় এ ঘটনা ঘটে।

ইলিশ ট্রান্সপোর্টের শ্রমিক বাদশা,মিজান ও আলামিনসহ ৪/৫ জন অভিযোগ করে জানান, বর্তমানে ইলিশের চাহিদা অনেকটাই কম।তারমধ্যে পাইকারদের কাছ থেকে এক ট্রাক ইলিশ বরিশাল পোর্ট রোড বাজার থেকে অন্যত্র ছেড়ে যাবার উদ্দেশ্যে রওনা হয়।এ সময় ট্রাক চালক সজিব কে জোর করে ধরে নিয়ে যায় রুহুল,আব্দুর রব,এনায়েত ও জামালসহ ৪/৫ জন ব্যক্তি।তারা পোর্ট রোডের প্রভাবশালী মৎস্য আড়ৎদার খান হাবিবের লোক বলে পরিচয় দেয়।একইসাথে তারা প্রতি ট্রাকের থেকে চাঁদা না দিয়ে গাড়ি ছাড়তে পারবে না বলে জানান দেয়।এ সময় প্রকৃত মৎস্য পাইকাররা একত্রিত হলে তাদেরকেও হুমকি ধামকি দেয়া হয়।

অভিযোগকারীরা আরো জানান,তারা সজিবকে ধরে নিয়ে অন্য মৎস্য এজেন্সিতে দুই ঘন্টা বসিয়ে রাখে।এ ঘটনায় মৎস্য বাজারে জানাজানি হলে পরে ট্রাক ড্রাইভার সজিবকে ছেড়ে দেয়া হয়।

চালক সজিব জানান,তাকে ধরে নিয়ে কয়েক ঘন্টা বসিয়ে রেখে ছেড়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে পোর্ট রোডের মৎস্য ব্যবসায়ী খান হাবিব জানান, ঘটনার সময় তিনি পোর্ট রোড এলাকায় ছিলেন না।তবে তিনি শুনেছেন পোর্ট রোডের অন্য ট্রান্সপোর্টের লোকজন মাছ ভর্তি ট্রাকের চালক সজিব কে তার গাড়ির কাগজপত্র সঠিক আছে কিনা?তা জানার জন্য ডেকেছিল। এ সময় তিনি দুঃখ প্রকাশ করে জানান,দীর্ঘ ৫ বছর তাকে যারা পোর্ট রোডে ব্যবসা করতে দেয়নি তারাই তার বিরুদ্ধে অপপ্রচার করছে।

আরও খবর

Sponsered content