সারাদেশের খবর

নওগাঁর মান্দায় কৃষকের দুইটি গরু চুরি

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২২ , ১২:০৪:৪৯ প্রিন্ট সংস্করণ

নওগাঁ জেলা প্রতিনিধি।।নওগাঁর মান্দায় কৃষকের গোয়াল ঘরের তালা ভেঙে দুইটি গরু চুরি হয়েছে। ঘটনাটি ঘটেছে, সোমবার দিবাগত রাতে প্রসাদপুর ইউপির দ্বারিয়াপুর “মন্ডল পাড়া” গ্রামে।

ভুক্তভোগী কৃষক মন্ডল পাড়া গ্রামের আনিছার মন্ডলের ছেলে ইমদাদুল মন্ডল।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় গরুগুলো গোয়াল ঘরে তুলে বাড়িতে খাওয়া দাওয়া শেষ করে তারা ঘুমিয়ে পড়েন। সকালে গরু বের করার জন্য গোয়াল ঘরে গিয়ে দেখেন ঘরের তালা ভাঙা। তার দুইটি গরু গোয়ালে নেই। গোয়ালের সব গরু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন কৃষক।

এলাকাবাসী বলছে গত বছর চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিনের উদ্যোগে পাড়ায় পাড়ায় রাত জেগে পাহারাদার নিয়োগ দেওয়া হয়েছিল। সে সময় এ পাড়াতে চুরির ঘটনা ঘটেনি। এবছর এখনো কোন পাহারাদারের ব্যাবস্থা করেনি চেয়ারম্যান। কয়েকদিন আগে মোটগাড়ী গ্রামের সাইদুর মেম্বারের গোয়াল ঘর থেকে একটি গরু চুরি হয়ে গেছে। চুরি বন্ধে অতিদ্রুত পাহারাদার নিয়োগের দাবি গ্রামবাসীর।

প্রসাদপুর ইউপির চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন বলেন, গরু চুরি যেভাবে বেড়েছে তাতে কয়েকটা মাস সকলকে নিজ অবস্থান থেকে সতর্ক থাকার জন্য বলতেছি। এছাড়া মহল্লাগুলোতে পাহারাদার দেওয়ার বিষয়ে আমরা ভাবছি। ইতিমধ্যে বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি।

মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, চুরির ঘটনাটি শুনেছি । এ ব্যাপারে এখনো কেউ লিখিত অভিযোগ করেনি।

আরও খবর

Sponsered content