রাজনীতি

দুমকিতে ফের জামায়াত,বিএনপি দিয়ে আ.লীগের কমিটি!

  প্রতিনিধি ১১ নভেম্বর ২০২২ , ৮:৫০:৪০ প্রিন্ট সংস্করণ

দুমকি (পটুয়াখালী)প্রতিনিধি॥পটুয়াখালীর দুমকিতে নব্য-হাইব্রিড আর জামাত-বিএনপি দিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কমিটি করার অভিযোগ উঠেছে।একই সাথে জেলা আওয়ামিলীগের নির্দেশনা অমান্য করে অগঠনতান্ত্রিক প্রক্রিয়ায় গঠিত বিতর্কিত কমিটি বাতিলের দাবি জানিয়েছে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জানা যায়,উপজেলার মুরাদিয়া ইউনিয়ন আ. লীগের আহবায়ক কমিটি ঘোষণা নিয়ে গেল বছরের (২৯ নভেম্বর) উপজেলার বোর্ড অফিসবাজারে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মীরা সদ্যঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ বিক্ষোভ মিছিল করে। বিষয়টি জেলা আওয়ামিলীগের নজরে আসে।

পরবর্তীতে আহবায়ক কমিটি বাতিল করে জেলা আওয়ামিলীগের সহ-সভাপতি কাজী রুহুল আমিন, সদস্য হারুন অর রশিদ, সদস্য আমিনুল ইসলাম সালাম ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান সিকদারকে উপজেলা নেতাকর্মীদের সাথে আলোচনার মাধ্যমে যাচাই বাছাই পূর্বক ত্যাগী নেতাকর্মীদের মূল্যয়ন করে নতুন কমিটি প্রস্তুত করে জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নানের পরামর্শ নিতে বলা হয়।

একপর্যায়ে নুতন কমিটির তালিকা প্রস্তুত করা হলে জেলা আওয়ামিলীগ সেই তালিকা অনুমোদনের জন্য সুপারিশ করেন। কিন্তু উপজেলা আ.লীগের সভাপতি/সম্পাদক জেলা আওয়ামিলীগের নির্দেশনা অমান্য করে সেই বিতর্কিত কমিটি বহাল রেখে নামে মাত্র দু’একজেন নাম পরিবর্তন করে গত (৯ নভেম্বর) ৭৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।

উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুরাদিয়ার ইউপি চেয়ারম্যান মো: মিজানুর রহমান সিকদার জানান, জেলা আওয়ামিলীগের নির্দেশনা অমান্য করে জামায়াত, বিএনপি দিয়ে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের কমিটি করা হয়েছে।

এবিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, কমিটিতে কোন জামায়াত বিএনপি নেই আর জেলা আওয়ামিলীগের নির্দেশনা মেনেই যাচাই বাছাই পূর্বক নতুন কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান বলেন, বিষয়টি আমি জানি যারা এই বিতর্কিত কমিটি অনুমোদন দিয়েছে আমরা দ্রুত তাদের বিরুদ্ধেই সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি।

আরও খবর

Sponsered content