সারাদেশ

দিনে দুপুরে বরিশাল ডিসি অফিসে নির্বাহী ম্যাজিস্ট্রেটের রুমে চুরি

  প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২২ , ৪:৩৬:৫০ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।অবিশ্বাস্য হলেও সত্য বরিশাল জেলা প্রশাসকের স্টাফ অফিসার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লাকি দাসের অফিস কক্ষ থেকে টাকা এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি হয়েছে।

১৮ই ডিসেম্বর সকাল ১০ টা থেকে বিকাল তিনটার মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের দোতলার ২১৪ নম্বর রুমে এই ঘটনা ঘটে।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লাকি দাস জরুরী কাজে জেলা প্রশাসকের রুমে যান। এ সময় লাকি দাসের কক্ষটি খোলা ছিল।রুমে ফিরে এসে লাকিদাস দেখেন তার ভ্যানিটি ব্যাগ থেকে প্রায় বিশ হাজার নগদ টাকা ,ভোটার আইডি কার্ড, এটিএম কার্ড ,স্মার্ট কার্ড ,এবং তার মা নানা এবং অন্যান্য আত্মীয়-স্বজনের দুর্লভ কিছু ছবি ছিল সব চুরি করে নিয়ে গেছে।

বরিশাল ডিসি অফিসের দোতালার ২১৪ নম্বর কক্ষটি ডিসি সাহেবের সাথে যারা দেখা করতে আসেন তারা সেখানে বসে অপেক্ষা করেন। অফিসের ২১৪ নম্বর কক্ষটি ভিজিটার রুম হিসেবে অর্থাৎ দর্শনার্থী কক্ষ হিসেবে ব্যবহৃত হয়। এই রুমের ভিতরে অন্য একটি কক্ষে ম্যাজিস্ট্রেট লাকি দাস অফিস করেন।

ডিসি অফিসের একজন কর্মচারী জানিয়েছেন সব ভিজিটর চলে গেলেও ক্রাচে ভর দেয়া একজন প্রতিবন্ধী এবং অন্য একজন ভিক্ষুক দীর্ঘক্ষণ ওই রুমে বসা ছিলেন ।তারা জেলা প্রশাসকের সাথে দেখা করবেন।

ম্যাজিস্ট্রেট লাকি দাস অফিস কক্ষে বসা অবস্থায় ক্রাচে ভর দেয়া প্রতিবন্ধী ভিক্ষুক অনুমতি ছাড়া তিন চারবার সাহায্যের জন্য তার কক্ষে প্রবেশ করেন। এদিকে জেলা প্রশাসকের দপ্তরে কর্মরত একাধিক কর্মকর্তা কর্মচারী জানান ক্রাচে ভর দেয়া প্রতিবন্ধী ভিক্ষুক প্রতিদিন ডিসি অফিসে আসেন এবং সে অনুমতি ছাড়াই যে কোন কক্ষে যখন তখন প্রবেশ করেন সাহায্যের নামে ।

তবে টাকা চুরি হওয়ার পরে করতাছে ভর দেয়া ওই ভিক্ষুক গত চার দিন ডিসি অফিসের নিচ তলা এবং দোতালার কোথাও তাকে দেখা যায়নি।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের স্টাফ অফিসার লাকি দাস জানান টাকা কিংবা এটিএম কার্ড হারিয়েছে আপত্তি নাই।কিন্তু আমার মা সহ অন্যান্য আত্মীয়-স্বজনের দুর্লভ ছবি কোথায় পাবো । যিনি এগুলি চুরি করেছে তার কাছে ছবির মূল্য না থাকলেও আমার কাছে কোটি টাকার মূল্য।এদিকে জেলা প্রশাসকের অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পক্ষ থেকে টাকা চুরি হওয়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ডিসি অফিসে অফিস চলাকালীন ভিক্ষুক প্রতিরোধ করা দরকার বলে অনেকেই মন্তব্য করেছেন।

আরও খবর

Sponsered content