অপরাধ-আইন-আদালত

তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলার বাদীর বিআরইউতে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২২ , ৯:৫১:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক॥আসামীর পক্ষ থেকে উৎকোচ নিয়ে আদালতে দায়েরকৃত ধর্ষণ চেষ্টা মামলার মনগড়া চার্জশিট দিয়েছে মুলাদী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ শহিদুল ইসলাম।

এমন অভিযোগ এনে শনিবার (২৭ আগস্ট) বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) এর বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন মুলাদী উপজেলার মধ্যেরচর গ্রামের বাসিন্দা এবং দায়েরকৃত মামলার বাদী মৌসুমী বেগম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৩ জুলাই (বুধবার) দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে তাকে চরমালিয়া গ্রামের বাসিন্দা মৃত হাসেম বেপারীর ছেলে দেলোয়ার হোসেন বেপারী ধর্ষণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

যে ঘটনার একাধিক সাক্ষী আছে। ঘটনার অনুকূলে মৌসুমী বেগম বাদী হয়ে গত ২১ জুলাই নারী ও শিশু নির্যাতন অপরাধ ট্রাইব্যুনালে ( নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০) সংশোধিত-২০০ এর ১০ ধারা এবং পেনাল কোড ৫০৬(২) ধারায় একটি মামলা ( নং এমপি ২৬৫/২২ ) দায়ের করেন ।

কিন্তু মামলার তদন্তকারী ওই কর্মকর্তা আসামীকে নির্দোষ বলে আদালতে চার্জশিট প্রদান করে।যে কারণে তিনি (বাদী) ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলে সংবাদ সম্মেলনের মাধ্যমে দাবী জানিয়েছেন। বাদী আর্থিকভাবে দুর্বল আর আসামীপক্ষ আর্থিকভাবে স্বচ্ছল ও প্রভাবশালী হওয়ায় পুলিশ এমন কাজ করেছে।

তিনি আরও বলেন, আসামী দেলোয়ার হোসেন বেপারীর বিরুদ্ধে বাক-প্রতিবন্ধী মেয়েকে নির্যাতনের অভিযোগে মুলাদী থানায় মামলা রয়েছে। দেলোয়ার বেপারী অসামাজিক কাজ করতে গিয়ে এলাকাবাসীর কাছে নারীসহ আটক হলেও ক্ষমতার দাপটে নানা অপরাধ করেও এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়ায়।

বাদী মৌসুমী বেগম আইন শৃঙ্খলা বাহিনীর কাছে নিরপেক্ষ তদন্তের মাধ্যেমে আসামী দেলোয়ার বেপারির দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানািয়েছে।উক্ত সংবাদ সম্মেলনে মৌসুমী বেগমের পিতা আব্দুল মান্নান,মাতাসহ মামলার সাক্ষীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content