রাজনীতি

ড. শাম্মি আহমেদ এমপিকে বরণ করতে মেহেন্দিগঞ্জে সাজসাজ রব

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২৪ , ৫:৩৩:০৪ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ(বরিশাল)প্রতিনিধি।।দ্বাদশ জাতীয় সংসদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসাবে প্রথম বারের মতো সংরক্ষিত এমপি নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ।

এমপি হিসেবে শপথ গ্রহণের পর আজ (২০এপ্রিল ) প্রথমবারের মতো নিজ জন্মভূমি মেহেন্দিগঞ্জে আসছেন ড. শাম্মি আহমেদ।সংরক্ষিত এমপি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ড. শাম্মি আহমেদকে বরণ করে নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে মেহেন্দিগঞ্জের ১৭ ইউনিয়নের মানুষ।এলাকায় তাঁকে বরণ করতে স্থানে স্থানে লাগানো হয়েছে তোড়ন, ব্যানার,পোস্টার।

এদিকে শনিবার তিনি এলাকায় আসছেন শুনে নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে।এমপিকে বরণ করতে এলাকায় সাজসাজ রব।প্রধানমন্ত্রীর আস্থাভাজন এমপিকে অভিনন্দন জানিয়ে ব্যানার,ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে পৌর শহরে।পাতারহাট মুক্তি যোদ্ধা পার্ক মাঠে নাগরিক সংবর্ধনার বিশাল আয়োজন করা হয়েছে।নাগরিক সংবর্ধনা সফল করার লক্ষ্যে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের ব্যপক প্রস্তুতি চলছে।নাগরিক সংবর্ধনার প্রধান অতিথি ড. শাম্মি আহমেদকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল এবং আলেদা আলেদা প্রস্তুতি সভা করেন সহযোগী সংগঠনগুলো।নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে জমায়েত হবেন অন্তত ১০ হাজার মানুষ।

শুক্রবার সরজমিনে দেখা যায় শহরের তেমুহনী থেকে বিভিন্ন সড়কে অভিনন্দন সংবলিত ফেস্টুন ও তোরণে ভরে গেছে।এ ব্যাপারে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এইচ এম নোমান জানান,ড.শাম্মি আহমেদকে ঘিরে এখানকার আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ,তার আগমনে মানুষ উজ্জীবিত। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব জাহাঙ্গীর বলেন,ড. শাম্মি আহমেদ মানুষকে ভালোবাসেন এই ভালোবাসার প্রতিদানে তিনি ভালোবাসাতো পাবেনই।

এব্যাপারে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য সালাউদ্দিন তালুকদার জানান,ড. শাম্মি আহমেদ এবং তার প্রয়াত পিতা এই অঞ্চলের জন নন্দিত এবং জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব।জনগণের জন্য তাদের দরজা সবসময় খোলা।তিনি বিজয়ী হওয়ার পর পরই এই অঞ্চলের মানুষ জিম্মিদশা থেকে মুক্তি পায়।এর পর থেকে তার বাসায় শত শত মানুষ ভীড় করছেন।তাই তাকে বরণ করতে এখানকার মানুষ মুখিয়ে আছে।মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক চেয়ারম্যান নুরুল ইসলাম জামাল মোল্লা জানান,ড. শাম্মি আহমেদ এমপি গণমানুষের নেতা। তার পিতা প্রয়াত সাংসদ মহি উদ্দিন আহমেদ ছিলেন মুক্তি যুদ্ধের সংগঠক,জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জেলা আওয়ামী লীগের সভাপতি,অতএব মানুষতো ভালোবাসা,শ্রদ্ধা, অভিন্দন জানাবেই।

এ ব্যাপারে ড. শাম্মি আহমেদ এমপি বলেন,আমার এলাকার মানুষের ভালোবাসার কাছে আমি ঋণী।তাঁরা আমার প্রয়াত পিতা মহি উদ্দিন আহমেদকে বার বার নির্বাচিত করেছেন।বাবার মৃত্যুর পরে আমি ও আমার পরিবার চেষ্টা করছি তাঁদের পাশে থাকার।সংরক্ষিত এমপি নির্বাচিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

আরও খবর

Sponsered content