অপরাধ-আইন-আদালত

ডিবি পুলিশ পরিচয়ে প্রতারক চক্রের ২ নারী সদস্যসহ ৭ জনকে গ্রেফতার

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২২ , ১২:২৩:৪৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ডিবি পুলিশ পরিচয়ে সংঘবদ্ধ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ নারী সদস্যসহ ৭ জনকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা (ডিবি) পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, ডিবি লেখা জেকেট, হ্যাণ্ডকাপ, গুলি ও ছোরা উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশ সুপার মো. আবদুল মান্নান।

পুলিশ সুপার জানান, প্রতারক চক্রটি প্রথমে টার্গেট করে হতদরিদ্র-শ্রমিকদের সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। তাদের সরলতার সুযোগ নিয়ে মোবাইল ফোন থেকে সিম ও ডাটা ডাইভার্ট করে নিজেদের মোবাইলে নিয়ে নেয়। তারপর ডিবি পুলিশ সেজে ভুক্তভোগীদের আটক করে তাদের স্বজনের নিকট মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এভাবে কাজ করে আসছিল তারা।

এমন অভিযোগের ভিত্তিতে জেলা ডিবির ওসি রাজেশ বড়ুয়ার নেতৃত্বে পুলিশের একটি দল বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে সোমবার রাতে প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের কালিউতা গ্রামের সবুজ মিয়া (২৭), একই গ্রামের রতন মিয়া (২৮), আঁখি নূর (২৩), কুমিল্লার দেবিদ্বার উপজেলার বড় আলম গ্রামের মঈন উদ্দিন (২০), মুরাদনগরের দারোরা বাজার গ্রামের ওসমান গণি (৩৫), একই গ্রামের সুনিয়া বেগম ওরফে ফরিদা (২৯) ও বান্দরবানের লামা উপজেলার আমতলীপাড়া গ্রামের আরিফুল ইসলাম (২০)।

কুমিল্লা পুলিশ সুপার মো. আবদুল মান্নান জানান, গ্রেফতারকৃতরা কুমিল্লা নগরীর গর্জনখোলা এলাকায় ফ্ল্যাট বাড়ি ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের মধ্যে ২ জন করোনাকালে ভুয়া ডাক্তার সেজে করোনা সনদ জালিয়াতির মাধ্যমে প্রতারণার দায়ে গ্রেফতার হয়ে জেল থেকে বের হয়ে ধরণ পাল্টিয়ে পুনরায় প্রতারণা শুরু করে।

আরও খবর

Sponsered content