সারাদেশের খবর

ঝিনাইদহ সদর পৌরসভার নির্বাচন আগামী ১১ সেপ্টেম্বর

  প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২২ , ১:৫০:৪৫ প্রিন্ট সংস্করণ

ঝিনাইদহ জেলা প্রতিনিধি।।স্থগিত হওয়া ঝিনাইদহ সদর পৌরসভার নির্বাচন আগামী ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতিদ্বন্দী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্টদের সাথে আচরন বিধি প্রতিপালন ও আইনশৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভায় এ তথ্য জানান নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ পৌর ভোট করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনার বলেন, ঝিনাইদহ পৌরসভার নির্বাচনের সকল প্রার্থীকে আচরণ বিধি সঠিক ভাবে মেনে চলতে হবে। আবারও আচরণ বিধি ভঙ্গের ঘটনা ঘটেলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

ইতোমধ্যে নির্বাচন সুন্দর সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ভোটারেরা শান্তিপূর্ণ পরিবেশে ভোট কেন্দ্রে যেতে পারবেন এবং পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নির্বাচন সুষ্ঠু করতে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ প্লটন বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটের দুই দিন আগে থেকেই দায়িত্ব পালন শুরু করবেন। সব কটি কেন্দ্রেই ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্টিত হবে বলেও জানান তিনি।

সভায় জেলা প্রশাসক মনিরা বেগম, ঝিনাইদহ পুলিশ সুপর মোহাম্মদ আশিকুর রহমান বিপিএম পিপিএম (বার), খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির, জেলা নির্বাচন অফিসার আব্দুস ছালেক সহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সম্প্রতি আওয়ামী লীগের মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল ইসি।এর আগে, চলতি বছরের ১২ জুন একাধিক সংঘর্ষ, আচরন বিধি ভঙ্গসহ নানা কারনে সদর পৌর সভা নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। যে নির্বাচনের ভোট গ্রহনের কথা ছিল ওই মাসের ১৫ তারিখে। কিন্তু আইনি জটিলতার কারণে হাইকোর্ট এক আদেশে এক মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন।

আরও খবর

Sponsered content