আন্তর্জাতিক

জাতীয় গৃহায়ণের কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৩ , ৬:০০:৪৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।জাল-জালিয়াতি ও প্রতারণার অভিযোগে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের রাজশাহী সার্কেলের উচ্চমান সহকারী এবং জাতীয় গৃহায়ণের কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. হাফিজুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়,২০০৭ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে অদ্যাবধি অজ্ঞাতনামা আসামিদের সঙ্গে যোগসাজশে অসদাচরণ,বিশ্বাসভঙ্গ,জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র তৈরি করেন। সেই ভুয়া কাগজপত্রকে খাঁটি হিসেবে ব্যবহার করে সরকারি চাকরি গ্রহণ করে সরকারি অর্থ আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুদকের অনুসন্ধানে জানা যায়,জাতীয় গৃহায়ণের কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ও রাজশাহী সার্কেলের উচ্চমান সহকারী মো. দেলোয়ার হোসেন প্রথমে সাত-আট বছর ভাউচার ভিত্তিক পাম্প অপারেটর হিসেবে রাজধানীর মোহাম্মদপুরে গৃহায়ণের একটি পানির পাম্পে চাকরি করতেন। পরে একই নামে এইচএসসির জাল সনদ সংগ্রহ ও দাখিল করে হিসাব সহকারী হিসেবে ২০০৭ সালের ১৯ ফেব্রুয়ারিতে স্থায়ী চাকরিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান নিয়াজ উদ্দিন মিয়ার মাধ্যমে ভূমি শাখায় অফিস সহকারী পদে দায়িত্ব পালন শুরু করেন। তখন থেকে মোহাম্মদপুর,মিরপুর এবং চট্টগ্রাম এলাকা সম্পূর্ণ জুরিসডিকশনের দায়িত্ব পালন করেন।এ দায়িত্ব পালনের এরিয়া অন্য সহকর্মীদের চেয়ে ১০ থেকে ১৫ গুণ বেশি।

এজাহারে আরও বলা হয়,খন্দকার আখতারুজ্জামান জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালীন পদোন্নতি কমিটির মিটিং ছাড়াই মো. দেলোয়ার হোসেন চাপ দিয়ে হিসাব সহকারী পদ থেকে ট্র্যাক পরিবর্তন করে উচ্চমান সহকারী পদ দখল করেন।মো. দেলোয়ার হোসেন লালমাটিয়ার ডুপ্লেক্স ফ্ল্যাটে বসবাস করলেও,তার নামে সরকারি বরাদ্দ করা কোয়ার্টারটি ভাড়া দিয়ে রেখেছেন।মোহাম্মদপুরে সব ঝামেলাপূর্ণ প্লটগুলোর জালিয়াতি কর্মকাণ্ড দেলোয়ারের একক হাতে করার কারণে কেউ কিছু বলতে পারেন না।এভাবে শেয়ারে গড়ে তুলেছেন মোহাম্মদপুর এলাকার ডেভেলপার কোম্পানি এইচআই টেকনোলজি।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের হিসাব সহকারী মো. আশরাফুল ভূমি শাখায় কাজ করার লোভে মো. দেলোয়ার হোসেনের অফিস সহকারীর দায়িত্ব পালন করে আসছিলেন।তিনি ঢাকার লালমাটিয়া এবং দেশের বাণিজ্যিক ও প্রাতিষ্ঠানিক প্লটের দায়িত্ব পালন করে আসছিলেন।মালেকিন নাসির হিসাব সহকারী হয়েও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ভূমি শাখার কাজ করার লোভে গত ১৬ বছর অফিস সহকারীর দায়িত্ব পালন করে আসছিলেন।তিনি আগে পুনর্বাসনের প্লটের দায়িত্ব পালন করতেন।

আরও খবর

Sponsered content