জাতীয়

চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকুন-সেনা প্রধান

  প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২৩ , ৩:০০:৪৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকার জন্য সেনাসদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজশাহী সেনানিবাসের বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৮তম অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান সেনাপ্রধান।

সম্মেলনে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার পাশাপাশি একটি আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গঠনের স্বপ্ন দেখেছিলেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন।এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।’

সেনাপ্রধান ইনফ্যান্ট্রি রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই রেজিমেন্টের অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বিভিন্ন ইউনিটের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তার উদ্দেশে সেনাপ্রধান বলেন,‘সম্মেলনে আপনাদের উপস্থিতি এই রেজিমেন্টের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি করবে। এর মধ্য দিয়ে কোরের প্রত্যেক সদস্য আগামী দিনে দেশসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপনে দৃঢ় প্রত্যয়ী হবেন।’

এর আগে সকালে সেনাপ্রধান ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে পৌঁছালে তাকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড,জেনারেল অফিসার কমান্ডিং ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়া কমান্ডার এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের কমান্ড্যান্ট।

সম্মেলনে উপস্থিত ছিলেন সেনা সদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড,স্থানীয় ফরমেশন ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা।সম্মেলন শেষে সেনাপ্রধান রাজশাহী সেনানিবাসে শহীদ কর্নেল আরেফিন লাইব্রেরি এবং শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান জিমনেসিয়াম উদ্বোধন করেন।

আরও খবর

Sponsered content