অপরাধ-আইন-আদালত

চারঘাটে বিজিবির অভিযানে ১৪০০পিস ইয়াবা উদ্ধার, নৌকা আটক

  প্রতিনিধি ১৬ মে ২০২২ , ১০:৩৯:৫৬ প্রিন্ট সংস্করণ

মোঃ সুমন হোসেনঃ রাজশাহী সীমান্তে টহল পরিচালনা করে ১ হাজার ৪০০ পিস বাংলাদেশে আমদানি নিষিদ্ধ ভারতীয় ইয়াবাসহ ১টি নৌকা জব্দ করেছে বিজিবি।

গতকাল সোমবার (১৬মে) দুপুর ৩টার দিকে চারঘাট থানাধীন ইউসুফপুর (বিওপি) সীমান্ত পদ্মা নদীর চর থেকে ১৪০০ পিস ইয়াবা ও ১টি নৌকা জব্দ করে ইউসুফপুর বিওপি’র কম্পানি কমান্ডার নায়েব সুবেদার মোঃ আব্দুল আহাদ ও সঙ্গীয় ফোর্স।

বিষয়টি নিশ্চিত করেছেন ইউসুফপুর (বিওপির) কম্পানি কমান্ডার নায়েব সুবেদার মোঃ আব্দুল আহাদ। তিনি বলেন,গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারলাম ইয়াবার একটি বড় চালান ভারত থেকে বাংলাদেশে পাচার হতে পারে বলে আমাদের কাছে তথ্য আসে। এমন তথ্যর ভিত্তিতে ইউসুফপুর বিওপি’র বিশেষ টহলদল নিয়ে দ্রুত ওই এলাকায় গিয়ে কৌশলে অবস্থান করি।
বিজিবির টহল দল দেখতে পায় পদ্মা নদী দিয়ে ৩জন ব্যক্তি নৌকা নিয়ে চরের দিকে আসছে। তাদেরকে দেখা মাত্রই টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়। কিন্তু ওই ৩জন মাদক কারবারি বিজিবির উপস্থিতি বুঝতে পেরে নৌকা ফেলে নদীতে লাফ দিয়ে সাঁতার কেটে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উদ্ধারকৃত নৌকা তল্লাশী করে ১টি ব্যাগের ভিতর থেকে ১হাজার ৪০০ পিস ইয়াবা পায়। জব্দকৃত ইয়াবার আনুমানিক সিজার মূল্য ৫ লাখ টাকা।

কম্পানি কমান্ডার আরও বলেন, পলাতক ইয়াবা কারবারিদের বিরুদ্ধে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে চারঘাট মডেল থানায় হস্তান্তর করা হবে।

আরও খবর

Sponsered content