বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

গ্রাহকদের জন্য কম দামের স্মার্টফোন আনছে স্যামসাং

  প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২৩ , ৫:০৬:৫৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গ্রাহকদের জন্য কম দামের স্মার্টফোন আনছে স্যামসাং। ২০২৪ এর শুরুতেই বাজারে ছাড়তে যাচ্ছে ফোনটি। গ্যালাক্সি এ১৫ সিরিজের ফোনটিতে রয়েছে ফাইভ জি প্রযুক্তি,উন্নত ক্যামেরা এবং ফাস্ট চার্জিং সুবিধা।

স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো. মুয়ীদূর রহমান বলেন,আন্তর্জাতিক বাজারের পাশাপাশি আমাদের দেশেও উন্মোচন করা হবে ফোনটি।পরিকল্পনা অনুযায়ী,আন্তর্জাতিক বাজারে উন্মোচনের পরপরই আমাদের দেশেও চলে আসে তাদের নতুন ডিভাইস।তাই এ সিরিজের নতুন এই ফোনের জন্য খুব বেশি অপেক্ষা করতে স্যামসাং প্রেমীদের।তবে ঠিক কবে এদেশে আসবে,সে বিষয়ে কিছু জানায়নি স্যামসাং।

প্রযুক্তি বিষয়ক সাইট গ্যাজেটস ৩৬০ বলছে,প্রথমে আমেরিকার বাজারে লঞ্চ করা হবে ফোনটি।পরবর্তীতে বিশ্বের বিভিন্ন দেশে পাওয়া যাবে।ফোনটিতে থাকবে অত্যন্ত শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি,যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ধারণা করা হচ্ছে,২০২৪ সালের জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে গ্যালাক্সি এ১৫ ফোনের পর্দা উন্মোচন করতে পারে স্যামসাং।

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ফোনটিকে দেখা গেছে ওয়ালমার্টের অফিশিয়াল সাইটে।সেখান থেকে এই ফোনের ডিজাইন সংক্রান্ত একাধিক তথ্য জানা যায়। ৬ দশমিক ৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনে। পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে একটি মিডিয়াটেক চিপসেটের সাহায্যে।

মনে করা হচ্ছে, সেটির ডাইমেনসিটি ৬১০০+ এসওসি প্রসেসর।থাকছে ৪ জিবি পর্যন্ত র্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সুবিধা।ক্যামেরার প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা।সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরাও থাকছে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে দেওয়া হচ্ছে একটি ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

ওয়ালমার্টের অনলাইন লিস্টিং অনুযায়ী,ফোনটিতে থাকছে একটি ওয়াটারড্রপ নচ।সেখানেই দেওয়া হচ্ছে সেলফি ক্যামেরা।ফ্ল্যাট এজ এবং স্ক্রিনের চারপাশে বেজেলও থাকছে। বাজেট মডেল হিসেবে ফোনের ডিজাইন নজরকাড়া।ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি দেওয়া হয়েছে ফোনের একেবারে ডানদিকে।সেই বাটনটিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবেও কাজে লাগানো যেতে পারে।এ ছাড়া ট্রিপল ক্যামেরা সেন্সর থাকছে,সেখানে একটি এলইডি ফ্ল্যাশও দেওয়া হচ্ছে।

ওয়ালমার্ট লিস্টিং থেকে জানা যায়,স্যামসাং গ্যালাক্সি এ১৫ ফোনের দাম আমেরিকার বাজারে ১৩৯ ডলার হতে চলেছে। সে হিসেবে বাংলাদেশে এই ফোন পাওয়া যেতে পারে ১৫ হাজার টাকায়।

আরও খবর

Sponsered content