অপরাধ-আইন-আদালত

গাজীপুরে জাহাঙ্গীর এগ্রো পোল্ট্রি ফার্মে সন্ত্রাসী হামলায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নিতে পুলিশের গড়িমসি!

  প্রতিনিধি ২০ মার্চ ২০২৩ , ৪:২৪:৫১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া গ্রামের জাহাঙ্গীর এগ্রো পোল্ট্রি ফার্মে সন্ত্রাসী হামলায় ভাংচুর-লুটপাট,মারধর হত্যার হুমকি প্রদর্শন এবং অগ্নিসংযোগ করে পোল্ট্রি ফার্মের ক্ষতিসাধনের হুমকি ঘটনায় অভিযোগ দায়েরের এক সপ্তাহ পেরিয়ে গেলেও মামলা নেয়নি পুলিশ।এমনকি সন্ত্রাসীরা ভিকটিম ও ভিকটিমের পরিবারের সদস্যদের গৃহবন্দি রেখেছে।

সরজমিনে গিয়ে জানাগেছে,গত মঙ্গলবার সকালে জঙ্গি সংগঠনে জড়ানো একাধিক হত্যা মামলার আসামি জাহিদ খানের নেতৃত্বে ৮/১০জন‌ সন্ত্রাসী জাহাঙ্গীর খানকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পোল্ট্রি ফার্মে হামলা চালিয়ে পোল্ট্রি ফার্মের বেড়া-দরজা কুপিয়ে তছনছ করে। এসময় জাহাঙ্গীর খানকে কিল-ঘুষি তাপ্পড় মারে,পোল্ট্রি ফার্মে থাকা দেড়-২কেজি ওজনের ৬০/৭০টি মুরগি জবাই করে বস্তায় ভরে জোরপূর্বক নিয়ে যায়।সন্ত্রাসীদের তান্ডবে আরও ৪০টি মারা গেছে। জমা জমির বিরোধের জেরে হামলা চালিয়ে পোল্ট্রি ফার্ম ধ্বংস করার চেষ্টা করে।এমনকি সন্ত্রাসীরা জাহাঙ্গীর খানের পুরো পরিবারকে হত্যা পূর্বক লাশ গুম করার হুমকি প্রদর্শন করে এবং পোল্ট্রি ফার্ম আগুন জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দেয়ার হুমকি প্রদর্শন করে।

এঘটনায় শ্রীপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।এস আই ইমাঈল ও মিন্টু ঘটনাস্থলে গিয়ে তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা স্বীকার করেছেন।সাংবাদিকরা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন।

অভিযোগকারী জাহাঙ্গীর আলম খান সাংবাদিকদের বলেন, পুলিশ আমার অভিযোগ আমলে নিচ্ছে না।আমি আমার জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে। আসামিরা আমাকে ও আমার পরিবারের সদস্যদের গৃহবন্দি করে রেখেছে।

স্হানীয় মেম্বার আমিনুল ইসলাম বলেছেন,বিষয়টি পারিবারিক সমস্যার কারণে হয়েছে।আমি পুলিশের সঙ্গে আলোচনা করে মিমাংসার দায়িত্ব নিয়েছিলাম। তবে বিজয় টিভির গাজীপুর প্রতিনিধি আনোয়ার সাংবাদিক ভিকটিমের ফাফাতো ভাই হিসেবে আমাকে বিষয়টি সে দেখবেন বলেছেন,সেকারণেই ফয়সালা করা সম্ভব হয়নি।

এব্যাপারে শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে গাজীপুর জেলার পুলিশ সুপার(এসপি) মোঃ শফিকুল আলম সাংবাদিকদের জানান,প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বিস্তারিত আসছে—-

আরও খবর

Sponsered content