অপরাধ-আইন-আদালত

ক্যাসিনো বিরোধী অভিযান প্রশ্নে র্যাব:- আদালতই বলবেন কারা দোষী,কারা দোষী না

  প্রতিনিধি ১ জুন ২০২৩ , ১২:২৯:০৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।২০১৯ সালে দেশজুড়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) চালানো অভিযান গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিয়ম মেনেই করা হয়েছে।এতদিন পর সংক্ষুব্ধ হয়ে কেউ নিজেকে নির্দোষ দাবি করতেই পারেন।তবে বেশকিছু মামলা তদন্তধীন এবং আদালতে বিচারাধীন আছে।আদালতই বলবেন কারা দোষী,কারা দোষী না।

২০১৯ সালে র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক দুই কাউন্সিলর সম্প্রতি সংবাদ সম্মেলন করেন।এ বিষয়ে বৃহস্পতিবার ( ১ জুন) দুপুরে র‌্যাব মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন এ কথা বলেন।

গত রবিবার (২৮ মে) ডিআরইউতে সংবাদ সম্মেলন করেন সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ও তারেকুজ্জামান রাজীব।এসময় মিজান দাবি করেন,২০১৯ সালে এক পরিস্থিতিতে ক্যাসিনোবিরোধী অভিযানের সময় আমাকে আটক করা হয়। যদিও এর আগে আমার নামে থানায় কখনো কোনও মামলা ছিল না,ওই সময় আমার বিরুদ্ধে সাজানো সব অভিযোগ আনা হয়।সরকারের ওই অভিযান ছিল ক্যাসিনোবিরোধী অভিযান।অথচ এ ধরনের কোনও কর্মকাণ্ডে আমি সম্পৃক্ত না থাকলেও সম্পূর্ণ অন্যায়ভাবে আমাকে গ্রেফতার করা হয়।

এদিন সাবেক কাউন্সিলর রাজীব বলেন,সন্ত্রাসীগোষ্ঠীর প্রভাবে আইনশৃঙ্খলাবাহিনী তাকে গ্রেফতার করেছিল।

সাবেক দুই কাউন্সিলরের সংবাদ সম্মেলন বিষয়ে র‌্যাবের অবস্থান জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, সাবেক দুই কাউন্সিলর যে অভিযোগ করেছেন তা সংক্ষুব্ধ হয়ে যে কেউ করতে পারেন।তবে আমাদের যে ক্যাসিনো অভিযান তা দেশবাসী দেখেছে।প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠনে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে।সেখানে একটি শ্রেণি দুর্নীতির মাধ্যমে মানুষের টাকা আত্মসাৎ করছে এমন অভিযোগে আমাদের অভিযান (ক্যাসিনোবিরোধী) ছিল।শুধু উনাদের দুই জনের বিরুদ্ধে অভিযান না,আমরা সেসময় আরও অভিযান করেছি।কিন্তু কোনও প্রশ্ন ওঠেনি।

দুই কাউন্সিলের অভিযোগ প্রসঙ্গে কমান্ডার খন্দকার আল মঈন বলেন,২০১৯ সালে আমরা অভিযান চালিয়েছি। তাদের সুনির্দিষ্ট কোনও অভিযোগ থাকলে এতদিনে তারা র‌্যাব সদরদফতর,আদালত কিংবা পুলিশ সদরদফতরে অভিযোগ জানাতে পারতেন।কিন্তু এতদিন পর তারা নিজেদের নির্দোষ দাবি করছেন!এটা সংক্ষুব্ধ ব্যক্তি হিসেবে করতে পারেন।

আরও খবর

Sponsered content