সারাদেশ

কুয়েতে মানব পাচারে সাজাপ্রাপ্ত পাপলুর স্ত্রী সেলিনা ঈগল প্রতীক পেয়েছেন

  প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২৩ , ৩:১২:৫৮ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি।।লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে উচ্চ আদালতে আপিল করে প্রার্থীতা ফিরে পাওয়া সেলিনা ইসলামকে ঈগল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান তাকে প্রতীক বরাদ্দ দেন।

সেলিনা অর্থ ও মানব পাচার মামলায় কুয়েতের কারাগারে বন্দি সাবেক সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী। তিনি কুমিল্লার মেঘনা আসনের সংরক্ষিত নারী সংসদ সদস্য। তবে তার কোনো রাজনৈতিক পদ-পদবি নেই।

জানা গেছে,সেলিনার স্বামী পাপুল ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আপেল) হয়ে লক্ষ্মীপুর-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০২০ সালের ৬ জুন অর্থ ও মানব পাচার মামলায় পাপুল কুয়েতে গ্রেপ্তার হন। ২০২১ সালের ২৮ জানুয়ারি কুয়েতের আদালত তাকে ৪ বছরের কারাদণ্ড দেয়। একই বছর ২৮ নভেম্বর আপিল বিভাগ তার সাজা আর তিন বছর বাড়িয়ে দেন। একইসঙ্গে তাকে কুয়েতি ২৭ লাখ দিনার জরিমানা করে আদালত। গ্রেপ্তার হওয়ার পর থেকেই পাপুল কুয়েতের কারাগারে বন্দী রয়েছেন।পাপুল রায়পুর পৌরসভার কেরোয়া এলাকার কাজী বাড়ির বাসিন্দা।

প্রতীক বরাদ্দের পর সেলিনা ইসলাম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,আমি কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করছি না। কাউকে হুমকি মনে করার কিছুই নেই।সবাই জনগণ,দেশ ও সমাজের উন্নয়নে কাজ করতে এসেছি।প্রধানমন্ত্রী আমাদের নির্বাচন করার সুযোগ করে দিয়েছেন।প্রধানমন্ত্রী বলেছেন- জনগণের জনপ্রিয়তা অর্জন করে ভোটের মাধ্যমে বিজয়ী হয়ে আসতে।এটি তার মহৎ গুণ।

প্রসঙ্গত,লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থী হচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন।পাপুল কুয়েতে সাজাপ্রাপ্ত হওয়ার পর আসনটি শূন্য ঘোষণা করলে ২০২১ সালের জুনে উপ-নির্বাচনে নয়ন নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।নয়ন-সেলিনা ছাড়াও আরও ১০ জন প্রার্থী রয়েছেন।এরমধ্যে নয়নের সহধর্মিণী রুবিনা ইয়াছমিন লুবনাও (তরমুজ) আছেন।

আরও খবর

Sponsered content