সারাদেশ

বৃদ্ধর জমি দখল করতে পেটানোর চেষ্টা, আদালতে মামলা

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২২ , ২:৫৩:৫৯ প্রিন্ট সংস্করণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।নারায়ণগঞ্জের বন্দরের পিছ কামতাল এলাকার মোতাহার নামের এক ৭০ বছর বয়সী বৃদ্ধর জমি দখল করতে তার উপর হামলার চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা করেছেন ওই বৃদ্ধ।

বৃহস্পতিবার বিকেলে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি আরও জানান, ১৫ সেপেম্বর ওই বৃদ্ধ আদালতে ওই এলাকার মো. কাদির, মনির, আলিনুর, মিলন, মামুন, ইদ্রসি আলী ও তারা মিয়া সহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন। পরে থানা পুলিশকে মামলার তদন্তের নির্দেশ দেয়া হয়।

মামলা বলা হয়, জমি দখলের জেরে গত ৯ সেপেম্বর সকাল ১০ টার দিকে পিছ কামতলার এলাকার বাড়ির পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় মামলার আসামীরা লাঠি নিয়ে বৃদ্ধর সামনে গিয়ে তাকে পেটাতে চায়। এসময় তাদের দেখে বৃদ্ধার চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসে। লোকজন দেখে তারা পালিয়ে যায়। যাওয়ার সময় বৃদ্ধকে হত্যার হুমকি দিয়ে যায়।

বৃদ্ধ মোতাহার জানান, ‘তার ছেলে বিদেশে থাকায় তিনি দেশে একই থাকেন। বৃদ্ধ পেত্রিক সম্পতি ২.৪৫ শতাংশ জায়গা দখলের জন্য অভিযুক্তরা দীর্ঘদিন ধরে পায়তারা করছে। এর জেরে তার উপর হামলা চালাতে চায় অভিযুক্তরা। তাদের ভয়ে বাড়ী থেকেও বেড় হতে পারেন না তিনি। ’

বন্দর থানার উপপরিদর্শক মনির হোসেন জানান, ‘বৃদ্ধ মোতাহার করা মামলায় তদন্ত চলমান রয়েছে। তদন্তে মামলার আসামীদের বিরুদ্ধে অভিযোগের সতত্য পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ’

তবে অভিযোগ অস্কিকার করেছেন মামলার আসামীরা। তাদের মধ্যে মামুন নামে একজন বলেন, এ নিয়ে এলাকার শালিস হয়েছে একাধিকবার। তবে সমস্যা থাকাতে আমরা কাগজপত্র দেখাতে পারিনি।

আরও খবর

Sponsered content