জাতীয়

কাতারে গেছেন সেনাবাহিনীর প্রধান

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ৪:৩৫:১৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।কাতার অলিম্পিক কমিটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এবং কাতার ভারত্তোলন ফেডারেশনের প্রেসিডেন্ট মোহাম্মেদ ইউসেফ আলমানার আমন্ত্রণে কাতারে গেছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার তিনি কাতারের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সেখানে বলা হয়,সফরকালে ১৩ ও ১৪ ডিসেম্বর কাতারের রাজধানী দোহায় ‘কাতার গ্রা প্রিঁ-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠান দেখবেন জেনারেল শফিউদ্দিন আহমেদ।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাংলাদেশি অ্যাথলেটদের অনুপ্রাণিত করার পাশাপাশি তিনি বিভিন্ন দেশ থেকে কাতারে যাওয়া প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন এবং পারস্পরিক ক্রীড়া উন্নয়নমূলক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

আইএসপিআর জানায়,সফরে সেনাবাহিনী প্রধান কাতারের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম বিন হামাদ বিন মোহাম্মেদ বিন আকিল আল নাবিতের সঙ্গেও বৈঠক করবেন।

এই দ্বিপক্ষীয় বৈঠক বাংলাদেশ ও কাতারের মধ্যে সম্পাদিত এমওইউ বাস্তবায়নে এবং দুই দেশের সামরিক সম্পর্কের উন্নয়নে বিশেষভাবে সহায়ক হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করা হয়েছে।

সেনাবাহিনী প্রধান দোহায় বাংলাদেশ দূতাবাসে আয়োজিত বিজয় দিবস মেলারও উদ্বোধন করবেন এবং স্থানীয় বাংলাদেশীদের সঙ্গে মতবিনিময় করবেন।

সফর শেষে ১৫ ডিসেম্বর কাতার থেকে দেশে ফিরবেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আরও খবর

Sponsered content