খেলাধুলা

ওমানের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে-বাংলাদেশ

  প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ৩:৪৩:৫৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।হার দিয়ে ইমার্জিং এশিয়া কাপের মিশন শুরু করেছিল বাংলাদেশ।তবে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা।তানজিম হাসান সাকিবের আগুণ ঝরা বোলিংয়ের পর তানজিদ হাসান তামিমের ঝড়ো ব্যাটিংয়ে ওমানের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ।

শনিবার (১৫ জুলাই) টস জিতে ওমানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।ব্যাট করতে নেমে শুরুতেই টাইগার বোলারদের তোপের মুখে পড়ে ওমান। দলীয় ৯ রানে জোড়া উইকেট হারায় তারা।

এরপর কেশপ প্রজাপ্রতি ও আয়ান খান মিলে ৪৫ রানের জুটি গড়েন।তবে দলীয় ৫৪ রানে আরও দুই ব্যাটারকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওমান।

সাকিবের বোলিং তোপে মাত্র ১২৬ রানে অলআউট হয় ওমান।প্রজাপ্রতি ৫০ বলে ২২,আয়ান ৪৭ বলে ২৬ ও শুবো পল ৬৪ বলে ২৫ রান করেন।বাংলাদেশের পক্ষে সাকিব নেন ৪টি উইকেট।

১২৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার তামিম ও নাইম শেখ। আগ্রাসী ব্যাটিংয়ে অর্ধশতক তুলে নেন তামিম।এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে জয়ের সুবাস পায় বাংলাদেশ।

দলীয় ১০৯ রানে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। ৪৯ বলে ৬৮ রান করে তামিম ও রানের খাতা না খুলেই আউট হন সাইফ হাসান।এরপর জাকির হাসানকে সঙ্গে নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন নাইম।

নাইম ৪২ বলে ৪৭ ও জাকির ৬ বলে ১১ রানে অপরাজিত থাকেন। ওমানের পক্ষে আকিব নেন ২টি উইকেট।

আরও খবর

Sponsered content