আন্তর্জাতিক

এফ-৩৫ যুদ্ধবিমানের খোঁজ পেতে জনগণের সহযোগিতা চেয়েছে-মার্কিন সেনা বাহিনী

  প্রতিনিধি ১৮ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৩০:৫৩ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী নিখোঁজ হওয়া একটি এফ-৩৫ যুদ্ধবিমানের খোঁজ পেতে জনগণের সহযোগিতা চেয়েছে।পাইলট যুদ্ধবিমান থেকে নিজেকে মুক্ত করার পর এটি নিখোঁজ রয়েছে।ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ষরবিবার সন্ধ্যায় দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্য সাউথ ক্যারোলাইনার আকাশে যুদ্ধবিমান নিয়ে উড়ছিলেন পাইলট।নাম প্রকাশ না করা পাইলট প্যারাশুট নিয়ে নিরাপদে অবতরণ করেছেন।তিনি হাসপাতালে স্থিতিশীল অবস্থায় রয়েছেন।

কী ঘটেছে তা স্পষ্ট নয়।তবে কর্মকর্তারা বলছেন,যুদ্ধবিমানটি কোনও দুর্ঘটনায় পড়ে থাকতে পারে।তারা বলছেন,চার্লসটন শহরের উত্তর দুটি হ্রদের আশেপাশে অনুসন্ধানে গুরুত্ব দেওয়া হচ্ছে।যুদ্ধবিমানটির সর্বশেষ অবস্থানকে মাথায় নিয়ে অনুসন্ধান অভিযান পরিচালনা করা হচ্ছে।

জয়েন্ট বেজ চার্লসটন টুইটারে সহযোগিতা চেয়ে লিখেছে, জরুরি টিম এখনও এফ-৩৫ এর অবস্থান শনাক্ত করার চেষ্টা করছে। জনগণকে সেনাবাহিনী ও বেসামরিক কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করার আহ্বান জানানো হলো।

কোনও তথ্য জানা থাকলে অপারেশন সেন্টারের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

এফ-৩৫ যুদ্ধবিমান নির্মাণ করেছে লকহিড মার্টিন কোম্পানি। একেকটি উড়োজাহাজের মূল্য প্রায় ৮০ মিলিয়ন ডলার।এটি বিশ্বের অন্যতম আধুনিক যুদ্ধবিমান।

আরও খবর

Sponsered content