খেলাধুলা

এনএসসির সচিব রদবদল

  প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০২৪ , ৫:২৪:০৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।জাতীয় ক্রীড়া ফেডারেশন ও জেলা-বিভাগীয় ক্রীড়া সংস্থার নিয়ন্ত্রকারী প্রতিষ্ঠান জাতীয় ক্রীড়া পরিষদ।এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান যুব ও ক্রীড়া মন্ত্রী।দাপ্তরিক প্রধান হিসেবে কাজ করেন সচিব।গতকাল নতুন মন্ত্রী হিসেবে নাজমুল হাসান পাপন জাতীয় ক্রীড়া পরিষদে এসেছিলেন।সেই দিনই সচিব হিসেবে আনুষ্ঠানিক বিদায় নেন পরিমল সিংহ।

জাতীয় ক্রীড়া পরিষদের সচিবরা সাধারণত তিন বছর থাকেন।সদ্য বিদায়ী সচিব পরিমল সিংহ দুই বছর দুই মাস পরই বিদায় নিলেন।মাস দশেক আগেই তার অন্যত্র পোস্টিং হয়েছে।পরিমল সিংহ মাত্র বছর দু’য়েক থাকলেও ক্রীড়াঙ্গনে সবার হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন।বিশেষ করে অনেক সিনিয়র সংগঠক পরিমল সিংহকে ক্রীড়া পরিষদের অন্যতম সেরা সচিব হিসেবেও আখ্যায়িত করেন।ক্রীড়া পরিষদের অনেক কর্মকর্তা-কর্মচারীও পরিমল সিংহের কর্মগুণ ও স্পৃহায় রীতিমতো মুগ্ধ।টেনিস,ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটির অচলায়তন ভেঙেছেন এবং জাতীয় ক্রীড়া পরিষদ স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে পরিচালনার সর্বাত্মক চেষ্টা করেছেন।কর্পোরেট প্রতিষ্ঠানের মতো তিনি এনএসসিতেও ইন-আউটে পাঞ্চিং সিস্টেম প্রতিষ্ঠা করেছেন।

 

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পদটি মূলত যুগ্ম সচিব পদমর্যাদার।পরিমল সিংহ ২০২১ সালের ১ নভেম্বর যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করার কয়েক মাস পরেই অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান।প্রায় দেড় বছর তিনি অতিরিক্ত সচিব হয়েও জাতীয় ক্রীড়া পরিষদের সচিবের দায়িত্ব পালন করেন।

 

 

 

এনএসসির সদ্য বিদায়ী সচি পরিমল সিংহ

ডিসেম্বর মাসের শেষ দিকে শিল্প মন্ত্রণালয়ে একটি অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে পদায়ন হয় পরিমল সিংহের।গতকাল তিনি জাতীয় ক্রীড়া পরিষদের নতুন সচিবের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। জাতীয় ক্রীড়া পরিষদে নতুন সচিব হিসেবে আজ যোগদান করেছেন আমিনুল ইসলাম। তিনি বিসিএস ২০ তম ব্যাচে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

আরও খবর

Sponsered content